বিশ্বকাপে আটকে আছে রশিদের বিয়ে!

প্রকাশ | ১২ জুলাই ২০২০, ১৩:২৪

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

রেকর্ড অনুযায়ী কেবল ২১ বছর বয়স আফগানিস্তান অলরাউন্ডার রশিদ খানের। বয়সটা নিতান্তই কম। সেজন্যই বোধয় বিয়েশাদীর ব্যাপারে একটু রিস্ক নিলেন। দল বিশ্বকাপ না জেতা অবধি নাকি বিয়ে করবেন না তিনি। খোদ রশিদই জানালেন এমন চটকদার ইচ্ছার কথা।

আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছেন এখনও বেশি সময় হয়নি রশিদের। ২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন এ আফগান ক্রিকেটার। তবে এ সময়টায় বেশ বড় সাফল্য ধরা দিয়েছে তার হাতে। মন জয় করেছেন নিজের বোলিং বৈচিত্র্য দিয়ে। জাতীয় দলের পাশাপাশি আইপিএল, বিপিএল, বিগ ব্যাশ এবং সিপিএল খেলারও অভিজ্ঞতা রয়েছে এ আফগান তরুণ স্পিনারের।

আফগানিস্তান টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর বেশিদিন না হলেও টি-টোয়েন্টিতে বেশ শক্তিশালী রশিদ খানের দল। সে তুলনায় ওয়ানডে ও টেস্টে অনেকটাই দুর্বল তারা। তবে স্বপ্ন দেখছেন বিশ্বকাপ জেতার। আর সেই স্বপ্নের বিশ্বকাপ জিতেই বিয়ের পিড়িতে বসতে চান ২১ বছর বয়সী এ তরুণ লেগ স্পিনার। সম্প্রতি এক রেডিওতে সাক্ষাৎকার দেওয়ার সময় বিয়ের পিড়িতে বসার ইচ্ছে পোষণ করেছেন তিনি।

সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আফগানিস্তান যদি বিশ্বকাপ জিততে পারে তখন বিয়ে করব।’

রশিদের এ ইচ্ছে কবে পূরণ হয় সেটিই দেখার বিষয়। ইংল্যান্ডে অনুষ্ঠিত অনুষ্ঠিত হওয়া বিশ্বকাপে বেশ কয়েকটি ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করলেও জয়ের মুখে দেখেনি আফগানিস্তান।

২০১৫ সালে ক্যারিয়ার শুরু হওয়া রশিদ এখন অবধি ৪ টেস্ট, ৭১ ওয়ানডে ও ৪৮টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। ৭১ ওয়ানডেতে বল হাতে নিয়েছেন ১৩৩টি উইকেট এবং টি-টোয়েন্টিতে নিয়েছেন ৮৯ উইকেট।

(ঢাকাটাইমস/১২ জুলাই/এআইএ)