বাতিল উইম্বলডনের অর্থ পাবে প্রতিযোগিরা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জুলাই ২০২০, ১৩:৫১

২৯ জুন থেকে ১২ জুলাই শুরু হওয়ার কথা ছিল টুর্নামেন্ট। কিন্তু করোনাভাইরাস অতিমারির জেরে দ্বিতীয় বিশ্বযুদ্ধ পরবর্তী সময় প্রথমবারের জন্য বাতিল হয়ে গিয়েছে উইম্বলডন ২০২০। তবে টুর্নামেন্ট বাতিল হলেও টুর্নামেন্টের পুরস্কারমূল্যের ব্যাপারে এক মহৎ এবং মানবিক উদ্যোগ গ্রহণ করল অল ইংল্যান্ড টেনিস ক্লাব কর্তৃপক্ষ। টেনিস অনুরাগীদের কাছে যা বেশ চমকপ্রদও বটে।

ঐতিহ্যের উইম্বলডনের জন্য বরাদ্দ ১২.৫ মিলিয়ন মার্কিন ডলারের পুরস্কারমূল্য ভাগ করে দেওয়া হবে ৬২০ জন প্রতিযোগীর মধ্যে। যারা সরাসরি অথবা যোগ্যতাঅর্জন পর্বের মধ্যে দিয়ে অংশ নিতেন অল ইংল্যান্ড ক্লাবে এই ঘাসের কোর্টের টুর্নামেন্টে। পুরস্কারমূল্য ক্যাটাগরি অনুযায়ী কীভাবে ভাগ করে দেওয়া হবে সেকথাও ঘোষণা করা হয়েছে কর্তৃপক্ষের তরফ থেকে। জানা গিয়েছে, র‍্যাংকিং অনুসারে যে ২৫৬ জন প্লেয়ারের মূলপর্বে অংশ নেওয়ার কথা ছিল, তাদের প্রত্যেকে পাবেন ৩১ হাজার মার্কিন ডলার করে। পাশাপাশি যোগ্যতাঅর্জন পর্বের মধ্যে দিয়ে যে ২২৪ জন প্লেয়ারকে যেতে হত তাদের প্রত্যেকে পাবেন ১৫ হাজার ৬০০ মার্কিন ডলার করে আর্থিক পুরস্কার।

ডাবলসে যে ১২০ জন প্লেয়ারের অংশ নেওয়ার কথা ছিল তাদের ৭ হাজার ৮০০ মার্কিন ডলার করে আর্থিক পুরস্কার দেওয়া হবে। এছাড়া হুইলচেয়ার এবং কোয়াড হুইলচেয়ার প্রতিযোগীদের কাছেও পৌঁছে যাবে এই আর্থিক পুরস্কার।

এব্যাপারে এক বিবৃতি জারি করা হয় অল ইংল্যান্ড ক্লাবের পক্ষ থেকে। অল ইংল্যান্ড ক্লাবের চিফ এক্সিকিউটিভ রিচার্ড লুইস জানান, ‘টুর্নামেন্ট বাতিল ঘোষণা হওয়ার পর থেকেই আমরা প্রতিযোগীদের কথা ভাবতে শুরু করি, যাদের কারণে আমাদের এই টুর্নামেন্ট সফল হয়ে ওঠে। আমরা খুশি পুরস্কারমূল্য প্রতিযোগীদের মধ্যে ভাগ করে দিতে পেরে। টুর্নামেন্টের বীমার কারণেই প্রতিযোগীদের হাতে এই আর্থিক পুরস্কার তুলে দেওয়া সম্ভব হচ্ছে।’

উইম্বলডন বাতিল হলেও করোনা আবহেই অনুষ্ঠিত হবে বছরের বাকি দু’টি গ্র্যান্ড স্ল্যাম। সমস্ত গাইডলাইন মেনে আগামী ৩১ অগস্ট-১৪ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র ওপেন অনুষ্ঠিত হবে নিউ ইয়র্কে। এরপর ২০ সেপ্টেম্বর-৪ অক্টোবর অনুষ্ঠিত হবে লাল সুড়কির কোর্টের লড়াই।

(ঢাাকাটাইমস/১২ জুলাই/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :