বাগেরহাটে করোনায় বাবা-ছেলের মৃত্যু, উপসর্গে আরও ২

প্রকাশ | ১২ জুলাই ২০২০, ১৬:২২

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস

বাগেরহাটের করোনায় ইয়াদ আলী (৬০) নামে এক পল্লী চিকিৎসক ও তার ছেলে ছাত্রলীগ নেতা খান জাহান আলীর (২৪) মৃত্যু হয়েছে। তাদের বাড়ি জেলার ফকিরহাট উপজেলার মানসা বাহিরদিয়া ইউনিয়নের সাতবাড়িয়া গ্রামে। গত ১১ জুলাই খুলনার কোভিড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

একইদিন করোনা উপসর্গ নিয়ে জেলা আনসার ভিডিপি কার্যালয়ের সহকারী জেলা কমান্ডেন্ট মিজানুর রহমান (৪৫) ও ফকিরহাট সদর ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশের সদস্য আব্দুস সালামের (৫৫) মৃত্যু হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে তাদের সকলের দাফন হয়েছে।

ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা অসীম কুমার সমাদ্দার জানান, বেশ কয়েকদিন ধরে পল্লী চিকিৎসক ইয়াদ আলীর পরিবারের ছয় সদস্যের মধ্যে চারজনের শরীরে করোনার উপসর্গ দেখা দেয়। গত ৬ জুলাই ওই পরিবারের সবার নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়। ১১ জুলাই  তাদের মধ্যে চারজনের করোনা পজেটিভ রিপোর্ট আসে। এরপর পল্লী চিকিৎসক ইয়াদ আলী ও তার ছেলে খান জাহানের শারীরিক অবস্থার অবনতি হলে তাদের খুলনার কোভিড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকালে বাবা ও বিকেলে ছেলের মৃত্যু হয়। অন্যদিকে, করোনার উপসর্গ নিয়ে খুলনায় চিকিৎসাধীন অবস্থায় ফকিরহাট সদর ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশের সদস্য আব্দুস সালামের মৃত্যু হয়। তিনি করোনায় আক্রান্ত ছিলেন কিনা নিশ্চিত হতে তার নমুনা সংগ্রহ করা হয়েছে।

এদিকে বাগেরহাট সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা বেলফার হোসেন জানান, শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে শহরের মুণিগঞ্জ এলাকার সহকারী জেলা কমান্ডেন্ট মিজানুর রহমানকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে আসা হয়। কিন্তু হাপাতালে আসার আগেই তার মৃত্যু হয়েছে। করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছে।

বাগেরহাট জেলা আনসার ভিডিপি কার্যালয়ের জেলা কমান্ডেন্ট নাহিদ হাসান বলেন, ‘মিজানুর রহমান আনসার ভিডিপি কার্যালয়ের ব্যারাকে একাই থাকতেন। গত কয়েক দিন ধরে তিনি করোনার উপসর্গ জ্বর, শাসকষ্টে ভুগছিলেন। তিনি ব্যারাকে বসেই চিকিৎসা নিচ্ছিলেন। শনিবার বিকেলে হঠাৎ তার শাসকষ্ট বেড়ে গেলে আমরা তাকে চিকিৎসার জন্য সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তার ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপও ছিল। এই কর্মকর্তার গ্রামের বাড়ি বরিশালে। তার স্ত্রী ও এক ছেলে রয়েছে।’

ঢাকাটাইমস/১২জুলাই/পিএল