পেপাররফ্লাই আনল 'ক্যাশলেস পে'

প্রকাশ | ১২ জুলাই ২০২০, ১৭:৫২

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস

ক্রেতাদের পছন্দকে গুরুত্ব দিয়ে ও অনলাইনে কেনাকাটা করার ক্রমর্বধমান চাহদিা পূরণের লক্ষ্যে দেশের বৃহত্তম হোম ডেলিভারি নেটওর্য়াক পেপারফ্লাই আজ মাস্টারর্কাড ও ইর্স্টান ব্যাংক লিমিটেডের (ইবএিল) সাথে র্পাটনারশিপের মাধ্যমে একটি ডিজিটাল পেমেন্ট অন ডেলিভারি সল্যুশন-'ক্যাশলেস পে' উদ্বোধন করেছে।

যেসব ক্রেতা অনলাইনে র্অডার দিয়ে স্বাচ্ছন্দ্যে ও নিরাপদে পণ্য নিজেদের দোরগোড়ায় পেতে চান তারা পেপাররফ্লাই এর নতুন এই ডিজিটাল পেমেন্টে সেবার মাধ্যমে এখন থেকে পণ্য গ্রহণের সময় নগদে মূল্য পরিশোধের (ক্যাশ অন ডেলিভারি-সিওডি) পরিবর্তে ডিজিটাল উপায়ে মূল্য পরশিোধ করতে পারবেন। সারা দেশেই মিলবে এই সেবা।  

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, জুনায়েদ আহমেদ পলক প্রধান অতিথি হিসাবে আনুষ্ঠানিকভাবে ডিজিটাল পেমেন্ট  অন  ডেলিভারি সিস্টেম ‘ক্যাশলেস পে’ উদ্বোধন করেছেন।  বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হুমায়ুন কবির, সৈয়দ আলমাস কবির, চেয়ারম্যান, বেসিস এবং শামী কায়সার, চেয়ারম্যান, ই-ক্যাব ।

নতুন এই 'ক্যাশলেস পে সেবাটি হলো একটি অগ্রসর প্রযুক্তভিত্তিকি সমাধান। ইর্স্টান ব্যাংক লিমিটেড (ইবএিল) এর মাধ্যমে মাস্টারকার্ডের পেমেন্ট টেকনোলজির সহযোগীতায় সেবাটি নিশ্চিত করবে পেপারফ্লাই। ক্যাশলেস পেমেন্টের ক্ষেত্রে এটি প্রথম সেবা, যার জন্য কোনো পয়েন্ট অব সেলস (পিওএস) মেশিনের প্রয়োজন নেই।  ক্রেতারা পেপারফ্লাইর সরবরাহ করা পণ্যের দাম পরিশোধ করতে নিজেদের র্স্মাটফোন ব্রাউজার ও তাতে ইন্টারনেট সংযোগ থাকলইে সহজে ক্যাশলেস পে'র মাধ্যমে মূল্য পরিশোধ করতে পারবেন।

(ঢাকাটাইমস/১২জুলাই/এজেড)