মামলা করে উল্টো চাপে যৌতুক দিতে না পারা শারমিন

অরিন্দম মাহমুদ, ধামইরহাট (নওগাঁ)
| আপডেট : ১৩ জুলাই ২০২০, ১৩:০৩ | প্রকাশিত : ১৩ জুলাই ২০২০, ১২:৪৫

নওগাঁর ধামইরহাটে ১০ লাখ টাকা যৌতুক না দেওয়ায় এক গৃহবধুকে তাড়িয়ে দিয়েছে শ্বশুর বাড়ির লোকজন। এই ঘটনায় মামলা করেছেন নির্যাতনের শিকার শারমিন আক্তার। গ্রেপ্তার হন স্বামী স্কুল শিক্ষক মমিনুল ও শ্বশুর আব্দুস সাত্তার। কিন্তু শ্বশুর জামিনে ছাড়া পেয়েই তাকে হুমকি দিচ্ছেন, চাপ দিচ্ছেন মামলা তুলে নেওয়ার জন্য।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৯ সালে পরিবারিকভাবে উপজেলার আগ্রাদ্বিগুন ইউনিয়নের শাহাজাহান আলীর মাস্টার্স পাস মেয়ে শারমিন আক্তারের সঙ্গে বিয়ে হয় পাশের রামচন্দ্রপুর গ্রামের আব্দুস সাত্তারের ছেলে আগ্রাদ্বিগুন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল মমিনের। বিয়ের তিন মাস পর আব্দুল মমিনকে যৌতুক হিসেবে মোটরসাইকেল দিতে না পারায় শারমিনের ওপর শুরু হয় অমানুষিক নির্যাতন। পরে গরিব বাবা-মা মেয়ের সংসারের কথা ভেবে দেড় লাখ টাকায় একটি মোটরসাইকেল কিনে দেয়। মাস খানেক পর আবারও শারমিনের নিকট ১০ লাখ টাকা দাবি করে তার স্বামী। এতগুলো টাকা না দিতে পারায় গত ২৯ মার্চ শ্বশুরবাড়ির লোকজন তাকে মারধর করে। পরদিন বাবা শাহাজাহান আলী মেয়েকে নিজের বাড়িতে নিয়ে যায়। এক পর্যায়ে এ ঘটনাটি কোনো প্রকার মীমাংসা না হওয়ায় থানায় মামলা করা হয়। মামলায় শারমিনেরর স্বামী ও শ্বশুর গ্রেপ্তার হন। এরপর স্বামী মমিন কারাগারে থাকলেও শ্বশুর আব্দুস সাত্তার জামিন পায়। পরে শারমিনকে তার শ্বশুর সাত্তার ও ননদ রওশন আরা মামলা তুলে নেওয়ার জন্য হুমকি দেন ।

গৃহবধূ শারমিন বলেন, ‘আমার বাবা গরিব। এরপরও আমার সুখের চিন্তা করে চার ভরি সোনা ও দেড় লাখ টাকা এনজিও থেকে ঋণ করে দিয়েছে। কিন্তু কথায় কথায় আমার স্বামী বলে, অন্য কাউকে বিয়ে করলে নাকি ২৫ লাখ টাকা পাবে। আর সে কারণেই আমাকে তাড়াতে দিনের পর দিন নির্যাতন করত।’

এ বিষয়ে আগ্রাদ্বিগুন বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেনজির আহমেদ জানান, যৌতুক ও নারী নির্যাতনের মামলা হওয়ায় শারমিনের স্বামী সহকারী শিক্ষক আব্দুল মমিনকে ম্যানেজিং কমিটি সাময়িক বরখাস্ত করেছে।

অভিযুক্ত শ্বশুর আব্দুস সাত্তার বলেন, ‘আমাকে যখন জেল খাটতে হয়েছে, এখন সেই বেটার বউকে নিয়ে সংসার করা যাবে কি না ভাবতে হবে। আর আমরা কোনো টাকা পয়সা চাইনি বা হুমকিও কাউকে দেইনি।’

এ বিষয়ে ধামইরহাট থানার ভারপ্রাপ্ত কর্তকর্তা (ওসি) আবদুল মমিন জানান, নির্যাতনের ঘটনায় করা মামলার ১ নং আসামি কারাগারে আছেন। হুমকির বিষয়ে নতুনভাবে অভিযোগ করে একটি জিডি করেছে বাদী শারমিন। বিষয়টি খতিয়ে দেখে অইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকাটাইমস/১৩জুলাই/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :