কুয়েতে নতুন রাষ্ট্রদূত মেজর জেনারেল আশিকুজ্জামান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ জুলাই ২০২০, ১৫:৪৭ | প্রকাশিত : ১৩ জুলাই ২০২০, ১৫:০৫

মেজর জেনারেল মো. আশিকুজ্জামানকে কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। তিনি বর্তমান রাষ্ট্রদূত এস এম আবুল কালামের স্থলাভিষিক্ত হবেন।

সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

কুয়েতে মানব ও অর্থ পাচারের অভিযোগে আটক সাংসদ মোহাম্মদ শহিদ ইসলামের (পাপুল) সঙ্গে কুয়েতে নিযুক্ত বর্তমান বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালামের সংশ্লিষ্টতার অভিযোগ এসেছে বিভিন্ন গণমাধ্যমে। তাছাড়া এক মাসেরও বেশি সময় অতিবাহিত হলেও এখনও সাংসদ পাপুল সম্পর্কে কোনো তথ্য দিতে পারেননি রাষ্ট্রদূত আবুল কালাম।

গত মঙ্গলবার পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন জানান, সাংসদ পাপুলের সঙ্গে কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবুল কালামের সংশ্লিষ্টতার অভিযোগ খতিয়ে দেখা হবে।

সেদিন পররাষ্ট্রমন্ত্রী কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত কে হবেন সেটা চূড়ান্ত করা হয়ে গেছে বলেও জানান। এরই মধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে সরকারের এই সিদ্ধান্তের বার্তা এল। অবশ্য এই মাসেই রাষ্ট্রদূত আবুল কালামের চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল।

জেনারেল আশিকুজ্জামান ১৯৮৮ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে কমিশন লাভ করেন। সামরিক জীবনে তিনি ইনস্ট্রাশানাল, স্টাফ ও কমান্ড পর্যায়ে বিভিন্ন দায়িত্ব পালন করেন।

এছাড়া জেনারেল আশিকুজ্জামান সিয়েরা লিওন, আইভরি কোস্ট ও কঙ্গোতে জাতিসংঘের তিনটি শান্তি সহায়ক মিশনেও দায়িত্ব পালন করেছেন। তিনি বাংলাদেশে ন্যাশনাল ডিফেন্স কলেজে সিনিয়র ডিরেক্টিং স্টাফ (আর্মি) হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

জেনারেল আশিকুজ্জামান জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স অব ডিফেন্স স্টাডিজ এবং মাস্টার্স অব স্ট্র্যাটেজিক স্টাডিজ সম্পন্ন করেন।

(ঢাকাটাইমস/১৩জুলাই/এনআই/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :