শেরপুরে বন্যার পানি নামতে শুরু করেছে

প্রকাশ | ১৩ জুলাই ২০২০, ১৭:৫৩

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

শেরপুরে পাহাড়ি ঢল ও টানা বৃষ্টিতে সৃষ্টি হওয়া বন্যার পানি নামতে শুরু করেছে। সোমবার সকাল থেকে এ পানি নামতে শুরু করেছে বলে জানায় জেলা পানি উন্নয়ন বোর্ডের এসএই জিয়াসমিন খাতুন। ফলে তেমন ক্ষতির শঙ্কা নেই বলে জানিয়েছে জেলা প্রশাসন ও কৃষি বিভাগ।

জেলা কৃষি বিভাগের উপ-পরিচালক মোহিত কুমার দে জানান, পানি বৃদ্ধি পাওয়ায় জেলার সদরসহ নকলা, নালিতাবাড়ী ও ঝিনাইগাতীর প্রায় ২২০ হেক্টর আমন ধানের বীজতলা নষ্ট হয়েছে। তবে পানি পুরোপুরি নেমে গেলে ক্ষতির চিত্রটা ভালোভাবে জানা যাবে।

তিনি জানান, আগস্ট মাস পর্যন্ত বন্যার পানি ওঠা-নামা করলেও ধানের তেমন ক্ষতি হবে না। তবে ওই মাসের পর বন্যা পরিস্থিতি আবারও সৃষ্টি হলে অনেক ক্ষতি হতে পারে।

মোহিত কুমার দে জানান,  বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের সহায়তার জন্য ৫০ হেক্টর জমিতে আমন বীজতলা তৈরি করা হবে। সেখান থেকেই বিনামূল্যে চারা বিতরণ করার প্রস্তুতি নেওয়া হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ওয়ালীউল হাসান বলেন, অতিবর্ষণে নিম্নাঞ্চল প্লাবিত হলেও তেমন ক্ষতি হয়নি। তবে পানি বৃদ্ধি পাওয়ায় যারা দুর্ভোগ পোহাচ্ছেন তাদের সহায়তার জন্য কাজ চলছে। এদিকে পাউবো কর্তৃপক্ষ জেলার নালিতাবাড়ীর মরিচপুরান ইউনিয়নের ফকিরপাড়া গ্রামে ভেঙে যাওয়া বাঁধ মেরামতে ব্যবস্থা নিয়েছে বলেও জানান তিনি।

ঢাকাটাইমস/১৩জুলাই/পিএল