দুর্নীতির প্রতিবাদে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মানববন্ধন

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ জুলাই ২০২০, ২০:০৯ | প্রকাশিত : ১৩ জুলাই ২০২০, ২০:০৬

আবাসিক হলের কাজে দুর্নীতি ও অনিয়মের প্রতিবাদে মানববন্ধন করেছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীরা। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের আশেপাশে অবস্থানরত শিক্ষার্থীদের ব্যানারে এ মানবন্ধনে অংশ নেন দুই শতাধিক শিক্ষার্থী।

মানববন্ধনে ক্যাম্পাস বন্ধের সুযোগে ভালুকা উপজেলা বিএনপির সভাপতি ফখর উদ্দিন আহমেদ বাচ্চুর প্রতিষ্ঠান ভাওয়াল কন্সট্রাকসন নিম্নমানের সামগ্রী দিয়ে হলের কাজ করছে বলে অভিযোগ করেন তারা। সেইসঙ্গে এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক তদারকি নিশ্চিত না করা পর্যন্ত কাজ বন্ধ রাখার দাবি জানানো হয়। এসময় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে সাত দফা দাবি বাস্তবায়নের আহ্বান জানান।

তারা আগামী সাত দিনের মধ্যে ওই ঠিকাদারী প্রতিষ্ঠানের তদন্ত ও রিপোর্ট পেশ করা, বঙ্গবন্ধুর ভাস্কর্য আড়াল করে গেস্ট হাউজ নির্মাণের পরিকল্পনা বন্ধ করা, বিএনপি নেতাকে প্রতিবার কাজ বাগিয়ে দেওয়ার জন্য কমিশন বানিজ্য করা, পরিকল্পনা উন্নয়নের উপ-পরিচালক হাফিজুর রহমানের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়াসহ বিশ্ববিদ্যালয়ের মাস্টারপ্ল্যান অনুযায়ী অবকাঠামো নির্মাণ করার দাবি জানান।

শিক্ষার্থীরা বলেন, ‘বিশ্ববিদ্যালয় পরিকল্পনা বিভাগের হাফিজুর রহমান এই দপ্তরটাকে দুর্নীতির আখরা বানিয়েছেন। বিশ্ববিদ্যালয়ে এখন পর্যন্ত যা কাজ হয়েছে তার সিংহভাগই বিএনপি নেতা বাচ্চুর সঙ্গে আতাত করে তিনিই করিয়ে থাকেন। বিএনপি নেতার দাপটে অন্য কোন ঠিকাদার ক্যাম্পাসে কাজ করতে পারেনা। এই বিএনপি নেতা ঠিকাদারী কাজের নাম করে ছাত্রদলকে লালন করে ক্যাম্পাস অস্থিতিশীল করার ষড়যন্ত্রে লিপ্ত। এছাড়া ক্যাম্পাস বন্ধের সুযোগে ঠিকাদাররা নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ বাস্তবায়ন করছে। আগামী সাত দিনের মধ্যে সংশ্লিষ্ট দপ্তরের সঠিক তদারকির মাধ্যমে যদি কাজের গুণগত মান নিশ্চিত না করা হয়, তাহলে ক্যাম্পাস না খোলা পর্যন্ত সকল কাজ সাধারণ শিক্ষার্থীরা বন্ধ করে দেবে।’

মানববন্ধনে শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য দেন- ইংরেজি বিভাগের ফারজানা ডলি, সমাজবিজ্ঞান বিভাগের আব্দুল করিম, অর্থনীতি বিভাগের বায়েজিদ সরকার, থিয়েটার পারফরমেন্স স্টাডিজ বিভাগের শাহীন হোসাইন সাজ্জাদ, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের আশরাফুজ্জামান পারভেজ, আইন ও বিচার বিভাগের নাইমুর রহমান দুর্জয় প্রমুখ।

ঢাকাটাইমস/১৩জুলাই/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :