অপেক্ষা বাড়ল উমরের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জুলাই ২০২০, ১২:২৯

জুয়াড়িদের প্রস্তাবের কথা গোপন রাখায় বড় বলিদান দিতে হচ্ছে পাকিস্তানি ব্যাটসম্যান উমর আকমলকে। শৃঙ্খলাভঙ্গের দায়ে তাকে তিন বছরের জন্য নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তান বোর্ডের কঠিন সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করলেও তার রায় এখনই জানানো হবে না বলে জানিয়েছে সুপ্রিম কোর্ট।

ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার পরেও তা না জানানোর অপরাধে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) থেকে বরখাস্ত হয়েছিলেন উুমর। জিজ্ঞাসাবাদ শেষে তাকে ৩ বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করে পিসিবির শৃঙ্খলা-নিয়ন্ত্রণ কমিটি। উমর আগেই জানিয়েছিলেন এই সিদ্ধান্তের বিরুদ্ধে লড়াইয়ের কথা। গত মে মাসে পিসিবির এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিলও করেছিলেন তিনি।

দীর্ঘদিন অপেক্ষার পর সোমবার (১৩ জুলাই) আকমলের আপিলের শুনানি হয়েছে। কিন্তু এক্ষেত্রে সিদ্ধান্ত কী নেওয়া হবে সেই বিষয়ে এখনো কিছু জানায়নি সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারক। উমরের ব্যাপারে চূড়ান্ত রায় জানানোর জন্য তিনি আরও সময় চেয়েছেন বলে জানিয়েছে পিসিবি।

সোমবার এক বিজ্ঞপ্তিতে পিসিবি জানিয়েছে, ‘সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারক বিচারপতি ফকির মুহাম্মদ খোখার নিরপেক্ষ বিচারক হিসেবে উভয় পক্ষের যুক্তিতর্ক শুনেছেন। তবে এই বিষয়ে এখন চূড়ান্ত রায় ঘোষণার জন্য তিনি আরও সময় নেবেন।’

পিসিবির শৃঙ্খলা আেইনের ২.৪.৪ ভঙ্গ করায় শাস্তি দেওয়া হয়েছিল উমরকে। যদি তার নিষেধাজ্ঞার পরিমাণ কিছুটা কমানো হয় সেই আশায় আপিল দায়ের করেছিলেন উমর।

উমরের এই অপরাধে শাস্তির পরিমাণটা আরেকটু কম হতে পারত কিন্তু নিজের পথটা কঠিন করে তুলেছিলেন নিজেই। জিজ্ঞাসাবাদের সময় বিচারকার্যে সঠিকভাবে সহায়তা না করা ও অসংলগ্ন উুত্তর প্রদানের জন্য শথাস্তির পরিমাণটা একটু বেশিই দেওয়া হেয়েছে। অবশ্য তার এই অপরাধের জন্য সর্বনিম্ন ৬ মাস থেকে শুরু করে আজীবন পর্যন্ত নিষিদ্ধ করার শাস্তির বিধান আছে।

(ঢাকাটাইমস/১৪ জুলাই/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :