অক্টোবরে তুরস্কের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে জার্মানি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জুলাই ২০২০, ১৮:৪৭

নেশন্স লিগের প্রস্তুতি হিসেবে আগামী অক্টোবর-নভেম্বরে ঘরের মাঠে তুরস্ক ও চেক প্রজাতন্ত্রের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে জার্মানি। জার্মান এফএ এই তথ্য নিশ্চিত করেছে। আগামী ৭ অক্টোবর কোলনে তুরস্ক ও ১১ নভেম্বর লাইপজিগে চেক প্রজাতন্ত্রের মুখোমুখি হবে স্বাগতিক জার্মানি।

নেশন্স লিগে জার্মানির প্রতিপক্ষ স্পেন, ইউক্রেন ও সুইজারল্যান্ড। শুক্রবার জার্মানি এফএ নিশ্চিত করেছিল ৩ সেপ্টেম্বর কোলনে তারা নেশন্স লিগে স্পেনকে আতিথ্য দিবে। এর দিনদিন পর সুইজারল্যান্ডের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে অংশ নিবে। এরপর ইউক্রেনের বিপক্ষে অ্যাওয়ে ও সুইজারল্যান্ডের বিপক্ষে হোম ম্যাচের আগে ৭ অক্টোবর তুরস্কের বিপক্ষে প্রীতি ম্যাচে খেলবে জার্মানরা। অর্থাৎ ছয়দিনের মধ্যে জোয়াকিম লো’র দল তিনটি আন্তর্জাতিক ম্যাচে অংশ নিবে। একইভাবে ১১ নভেম্বর চেকদের বিপক্ষে ম্যাচের পরপরই নেশন্স লিগে ঘরের মাঠে ইউক্রেন ও অ্যাওয়ে ম্যাচে স্পেনের মোকাবেলা করবে।

এ সম্পর্কে জার্মান কোচ জোয়াকিম লো বলেছেন, ‘আমাদের তরুণ দলটিকে বেশ কিছু ম্যাচ উপহার দেবার লক্ষ্যেই আমরা ঐ সময়ে আন্তর্জাতিক ম্যাচগুলোকে কাজে লাগাতে চাচ্ছি। আগামী বছরের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে আমরা এক সাথে একটি দল হিসেবে প্রস্তুত হতে চাই। এই ম্যাচগুলো আমাদের দলীয় উন্নতিতে দারুণভাবে সহযোগিতা করবে বলেই আমার বিশ্বাস।’

করোনাভাইরাস মহামারীর কারণে জার্মানিতে বর্তমানে সব ম্যাচই দর্শকবিহীন মাঠে অনুষ্ঠিত হচ্ছে। কিন্তু লো আশা করছেন নেশন্স কাপে দর্শকদের উপস্থিতিতে আবারো সড়ব হয়ে উঠবে ম্যাচগুলো। স্পেন, ইতালি ও সুইজারল্যান্ডের বিপক্ষে প্রীতি ম্যাচগুলো কোভিড-১৯ এর কারনে বাতিল হয়ে যাওয়ায় এ বছর এখনো পর্যন্ত আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ পায়নি জার্মানি।

(ঢাকাটাইমস/১৪ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :