‘যশোরে ভোটার উপস্থিতি বেশি ছিল, বগুড়ায় কিছুটা কম’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জুলাই ২০২০, ২০:২৯
ফাইল ছবি

করোনা ও বন্যা পরিস্থিতির মধ্যেই বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে আজ। নির্বাচনে যশোরে ভোটার উপস্থিতি বেশি ছিল, বগুড়ায় কিছুটা কম ছিল বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর।

তবে ভোট পড়ার হারের বিষয় তিনি কিছু বলেননি সচিব। বলেন, এখনই কিছু বলা সম্ভব নয়। গণনা চলছে। সবাই স্বাস্থ্যবিধি মেনেই ভোট দিয়েছেন। কোনো অসুবিধা হয়নি, কোনো সহিংস ঘটনাও ঘটেনি।

মঙ্গলবার সকাল ৯টায় বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকাল ৫টায়।

ভোট শেষে নির্বাচন কমিশন সচিব আলমগীর হোসেন সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

ইসি সচিব বলেন, যশোরে ভোটার উপস্থিতি বেশি ছিল। বগুড়ায় কিছুটা কম হয়েছে। তবে ভোট পড়ার হার নিয়ে এখনই কিছু বলা সম্ভব না। গণনা চলছে।

গত ১৮ জানুয়ারি সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে বগুড়া-১ এবং ২১ জানুয়ারি ইসমাত আরা সাদেকের মৃত্যুতে যশোর-৬ আসন শূন্য হয়। ওই দুই সংসদীয় আসনে ২৯ মার্চ নির্বাচন হওয়ার কথা থাকলেও করোনাভাইরাসের কারণে স্থগিত করা হয়। এখন সাংবিধানিক বাধ্যবাধকতা থেকে এ নির্বাচন করেছে ইসি।

বগুড়া-১ আসনের প্রার্থীরা ছিলেন আওয়ামী লীগের প্রার্থী সাবেক সংসদ সদস্য আবদুল মান্নানের সহধর্মিণী সাহাদারা মান্নান (নৌকা), বিএনপির একেএম আহসানুল তৈয়ব জাকির (ধানের শীষ), জাতীয় পার্টির মোকছেদুল আলম (লাঙ্গল), প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) মো. রনি (বাঘ), বাংলাদেশ খেলাফত আন্দোলনের নজরুল ইসলাম (বটগাছ) ও স্বতন্ত্র ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ (ট্রাক)।

অন্যদিকে যশোর-৬ আসনের প্রার্থীরা ছিলেন- আওয়ামী লীগের শাহীন চাকলাদার (নৌকা), বিএনপির আবুল হোসেন আজাদ (ধানের শীষ) ও জাতীয় পার্টির হাবিবুর রহমান হাবিব (লাঙ্গল)।

প্রসঙ্গত, করোনাকালে নির্বাচনে না যাওয়ার ঘোষণা দিয়েছে বিএনপি। এজন্য ব্যালটে দলটির প্রতীক থাকলেও মাঠে সক্রিয় ছিল না দলটি।

(ঢাকাটাইমস/১৪জুলাই/জেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :