৪ বছর পর লিভারপুল ছাড়বেন ক্লপ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুলাই ২০২০, ০৯:০২

লিভারপুর ম্যানেজার ইউর্গেন ক্লপ বলেছেন বর্তমান চুক্তির মেয়াদ ফুরোলেই লিভারপুল থেকে বিদায় নিতে চান তিনি। লিভারপুলের সঙ্গে সবশেষ চুক্তি অনুযায়ী ২০২৪ পর্যন্ত মার্সিসাইডে থাকার কথা জার্মান কোচের।

২০১৫ সালে মৌসুমের মাঝপথে লিভারপুলের ম্যানেজার হয়ে এসেছিল ক্লপ। এরপর পর পর দুই মৌসুমে লিভারপুলকে চ্যাম্পিয়নস লিগ ও প্রিমিয়ার লিগের শিরোপা জিতিয়েছেন তিনি। এই মৌসুমে দীর্ঘ ৩০ বছরের লিগ জয়ের অপেক্ষাও ঘুঁচেছে অলরেডদের।

গত বছর ডিসেম্বরে নতুন চুক্তি স্বাক্ষর করেছেন ক্লপ, তবে এসডব্লুআর স্পোর্ট তাকে জিজ্ঞেস করেছিল ইংল্যান্ডে আর কতোদিন থাকতে চান তিনি? সে প্রশ্নের জবাবে ক্লপ বলছেন, এই চুক্তির মেয়াদ ফুরোলেই জার্মানি ফিরতে চান, "লিভারপুলে আর ৪ বছর থাকতে চাই। এরপর এক বছর একদম কোনোকিছু না করেই কাটিয়ে দিতে চাই। অবশ্য এই পাঁচ বছরে পৃথিবীর চেহারা পুরোটাই বদলে যেতে পারে।"

ইংল্যান্ডে নিজের প্রথম মৌসুমে লিগ কাপ ও ইউরোপা লিগের ফাইনালে হেরেছিলেন ক্লপ। ২০১৮ তে চ্যাম্পিয়নস লিগের ফাইনালেও রিয়াল মাদ্রিদের কাছে শিরোপা হাতছাড়া হওয়ার পরের মৌসুমে আবার মাত্র ১ পয়েন্টের জন্য লিগ জিততে পারেনি লিভারপুল। কিন্তু ক্লপের দল এরপর এক বছরের ব্যবধানে চ্যাম্পিয়নস লিগ আর প্রিমিয়ার লিগ জিতে দুর্দান্তভাবে ফিরে এসেছে।

চুক্তির মেয়াদ অনুযায়ী লিভারপুলে থেকে গেলে ক্লপ অ্যানফিল্ডে কাটিয়ে দেবেন ৯ বছর। এর আগে মাইঞ্জ বা বরুশিয়া ডর্টমুন্ড কোথাও এতো লম্বা সময়ের জন্য কোচ হিসেবে থাকেননি তিনি।

(ঢাকাটাইমস/১৫ জুলাই/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :