কাউকে ছাড় দেয়া হবে না: টকশোতে বলেছিলেন সাহেদ

প্রকাশ | ১৫ জুলাই ২০২০, ১৭:৫৪ | আপডেট: ১৫ জুলাই ২০২০, ২০:০৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

‘দুর্নীতির সঙ্গে যেই জড়িত থাক, কাউকে ছাড় দেয়া হবে না এটা পরিষ্কার’- কথাগুলা দেশজুড়ে আলোচিত রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদের। টেলিভিশন টকশোতে দেয়া তার এই বক্তব্য সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। কারণ টেলিভিশনে নীতিকথা বললেও তার মালিকানাধীন হাসপাতালে করোনার নমুনা পরীক্ষা করে মনগড়া রিপোর্ট দেয়ার অভিযোগ উঠেছে। শুধু তাই নয়, একে একে বের হয়ে এসেছে তার দীর্ঘদিনের প্রতারণার অসংখ্য ঘটনা।

রিজেন্ট হাসপাতালের প্রতারণার ঘটনায় মামলার নয়দিন পর বুধবার সকালে গ্রেপ্তার করা হয় সাহেদকে। ততক্ষণে দেশজুড়ে সবার মুখে মুখে দীর্ঘদিন ধরে তার করে আসে প্রতারণার খবর। তার গ্রেপ্তারের পর টেলিভিশন টকশোর সেই কথাগুলো আবারো আলোচনায় এসেছে। অনেকেই তার গ্রেপ্তারের ছবি দিয়ে ব্যঙ্গ করে নানা কথা লিখছেন।

কেউ বলছেন, দুর্নীতির সঙ্গে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না বলে নিজেই দুর্নীতি আর প্রতারণার ঘটনায় গ্রেপ্তার হলেন।

অত্যন্ত সুচতুর সাহেদ তার প্রতারণার জাল বিস্তার করেছিলেন সর্বত্র। রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায় থেকে শুরু করে রাজনীতিবীদ, আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের সবার সঙ্গে ছবি তুলে সেগুলোকে ‘ঢাল’ হিসেবে ব্যবহার করে নানা অপকর্ম করতেন সাহেদ। ক্ষমতাসীন দলের পদ পদবী ব্যবহার করে টেলিভিশন টকশোতে নিয়মিত অংশ নিতেন। সেখানেই নানা সময়ে অন্যায়, অপকর্মের বিপক্ষে নিজের অবস্থান তুলে ধরতেন।  যদিও করোনার মহামারির মধ্যে তিনিই প্রতারণার দায়ে গ্রেপ্তার হলেন।

তার বিরুদ্ধে অভিযোগ, করোনা টেস্টের ভুয়া রিপোর্ট প্রদান, অর্থ আত্মসাতসহ প্রতারণা। তার বিরুদ্ধে এ পর‌্যন্ত অর্ধশতাধিক মামলাও রয়েছে।

ভাইরাল হওয়া টকশোতে সরকারের দুর্নীতির বিরুদ্ধে অভিযানের কথা বলতে গিয়ে সাহেদ বলেন, ‘আমি ঢাকায় ত্রিশ বছর ধরে আছি। আমি কোনোদিন ক্যাসিনোর কথা শুনি নাই। অথচ দেখেন এই শহরে কত ক্যাসিনো ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। সরকার অপরাধীকে ছাড় দেবে না বলে নিজের দলের ভেতর থেকে পরিচ্ছন্ন অভিযান শুরু করেছে। এই জিকে শামীমের কথাই ধরুন, সে কি ছাড় পেয়েছে?’

তিনি বলেন, ‘দেখুন একটা বিষয় স্পষ্ট। আপনি সরকারের যতই ঘনিষ্ঠ হন না কেন কাউকে ছাড় দেয়া হবে না।’

(ঢাকাটাইমস/১৫জুলাই/বিইউ/ইএস)