হাতিয়ায় নৌকাডুবি, তিনজনের মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জুলাই ২০২০, ১৭:৫৯ | প্রকাশিত : ১৫ জুলাই ২০২০, ১৭:৫৫

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদী ও বঙ্গোপসাগরের মোহনায় জোয়ারের কবলে পড়ে জেলেদের একটি মাছ ধরার নৌকা ডুবে গেছে। এতে নৌকায় থাকা তিন জেলের মৃত্যু হয়েছে। ঘটনায় জীবিত উদ্ধার করা হয়েছে ১১ জেলেকে।

বুধবার বিকাল সাড়ে ৩টার দিকে চরগাঙ্গুরিয়া এলাকার মেঘনা নদী থেকে লাশগুলো উদ্ধার করা হয়।

মৃতরা হলেন- হাতিয়া উপজেলার চরকিং ইউনিয়নের দাসপাড়া গ্রামের প্রাণ নাগ দাস (৫০), সুবর্ণচর উপজেলার পূর্ব চরবাটা গ্রামের শুকলব দাস (২৫) ও চরজব্বর ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের সৌরভ দাস (১৩)। জীবিত উদ্ধারকৃতরা সবাই সুবর্ণচরের বাসিন্দা।

স্থানীয়রা বলছে, গত রবিবার সকালে মাছ ধরার উদ্দেশ্যে সুবর্ণচর উপজেলার চর আমান উল্যাহ এলাকার জনিষ্ঠ চন্দ্র দাসের একটি মাছ ধরার নৌকা নিয়ে মেঘনা নদীতে যায় ১৪ জন জেলে। মঙ্গলবার বিকালে মাছ ধরতে ধরতে জোয়ারের কবলে পড়ে মেঘনার সীমান্তবর্তী চরগাঙ্গুরিয়া এলাকার বঙ্গোপসাগরের মোহনায় চলে যায় তারা। এসময় পানির কুন্ডলির মধ্যে পড়ে ডুবে যায় তাদের নৌকাটি। পাশে একটি ট্রলারের সহযোগিতায় ১১ জন জেলে নিরাপদে উদ্ধার হলেও নিখোঁজ হয় তিনজন। বুধবার বিকালে ওই এলাকায় নৌকাটি ভেসে উঠলে স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার করে কোস্টগার্ড। ভাসমান ওই নৌকা থেকে নিখোঁজ তিন জেলের লাশ উদ্ধার করা হয়।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহতদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৫জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :