শিবপুরে ইউএনওর বিরুদ্ধে ঠিকাদারদের মানববন্ধন

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুলাই ২০২০, ২১:৫৯

নরসিংদীর শিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হুমায়ুন কবিরের বিরুদ্ধে ঘুষ, হয়রানি, দরপত্র ছাড়া প্রকল্প বাস্তবায়নসহ নানা অভিযোগ করেছেন ঠিকাদাররা। বুধবার দুপুরে ইউএনও কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধন ও শিবপুর প্রেস ক্লাব কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে এসব অভিযোগ করা হয়।

মানববন্ধন ও সাংবাদিক সম্মেলনে উপজেলার অর্ধশতাধিক ঠিকাদার অংশ নেন।

এ সময় তারা ইউএনওর বিরুদ্ধে পৌরসভা এবং উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বিভিন্ন কাজে ১২ শতাংশ কমিশন, কমিশন ছাড়া ফাইল আটকে রাখা, দরপত্র ছাড়া বিভিন্ন প্রকল্প বাস্তবায়নসহ নানা অভিযোগ তুলে ধরেন।

লিখিত অভিযোগ ও মানববন্ধনে ঠিকাদাররা জানান, শিবপুরের ইউএনও হুমায়ুন কবির পাশাপাশি শিবপুর পৌরসভার প্রশাসক হিসেবে অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। ২০১৮ সালের ২১ অক্টোবর যোগদানের পর থেকে পৌরসভার এবং উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বিভিন্ন কাজে অনৈতিক সুবিধা নিতে ঠিকাদারদের হয়রানি করে আসছেন। এর মধ্যে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের গ্রামীণ রাস্তার উপর ব্রিজ নির্মাণ কাজে ১২ শতাংশ কমিশন গ্রহণ করে থাকেন। কোন ঠিকাদার কমিশন দিতে অপারগতা প্রকাশ করলে কোন কারণ ছাড়াই তার ফাইল আটকে রেখে নানা অজুহাতে বিল কেটে দেন এবং বিল প্রদানে বিলম্ব করেন। শিবপুর পৌরসভার আইইউআইডিপি প্রকল্পের আওতায় ছয়টি প্রকল্পের কাজে ১০ শতাংশ কমিশন নেন। ঠিকাদারদের জামানতের টাকা এক বছর পর উত্তোলন করার নিয়ম থাকলেও টাকা উত্তোলন করতে গেলে তাকে উৎকোচ বা কমিশন দিতে হয়। অন্যথায় দীর্ঘদিন ফাইল আটকে রেখে হয়রানি করেন।

এছাড়া ইউএনও প্রভাব খাটিয়ে কোনো রকম দরপত্র ছাড়াই শিবপুর উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ, লেক নির্মাণ, আশ্রয়ণ প্রকল্প বাস্তবায়ন করেছেন বলেও অভিযোগ করা হয়।

যোগাযোগ করা হলে শিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হুমায়ুন কবির সাংবাদিকদের নিকট এসব অভিযোগ মিথ্যা ও বানোয়াট দাবি করে বলেন, ঠিকাদারদের সঙ্গে সরাসরি আমার কোনো কাজ নেই। কমিশনের বিষয়টি সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা বলতে পারবেন। আর কিছু কিছু কাজ ভালোভাবে করার জন্যই নিজে তদারকি করেছি। ঠিকাদাররা নিম্নমানের কাজ করেন।

(ঢাকাটাইমস/১৫জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :