করোনাকালে ফ্রি টেলিমেডিসিন সেবা দিচ্ছেন পরিবেশমন্ত্রীর ভাই

প্রকাশ | ১৬ জুলাই ২০২০, ০০:০২

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি, ঢাকাটাইমস

করোনাভাইরাসের সঙ্গে লড়ছে বিশ্ব। এই লড়াইয়ে প্রথম সারিতে থেকে নেতৃত্ব দিচ্ছেন চিকিৎসকরা। যে যার জায়গা থেকে চেষ্টা করছেন এই দুর্যোগের দিনে মানুষকে সেবা দিতে। তাদেরই একজন পরিবেশমন্ত্রী শাহাব উদ্দিনের ছোট ভাই ও নাক-কান ও গলা রোগ বিশেষজ্ঞ প্রফেসর ডা. ফয়েজ উদ্দিন। মৌলভীবাজারের বড়লেখা ও জুড়ী উপজেলার যেকোন নাক-কান ও গলা রোগীদের ফ্রিতে মোবাইলফোনে চিকিৎসা ও পরামর্শ দিচ্ছেন এই চিকিৎসক।

করোনার সময়ে প্রতিদিন বিকাল সাড়ে ৪টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত  তিনি এই স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছেন। রোগীরা ফোনের মাধ্যমে তাদের যেকোন প্রাথমিক চিকিৎসা ও পরামর্শ নিয়ে উপকৃত হচ্ছেন।

ডা. ফয়েজ উদ্দিন ঢাকাটাইমসকে বলেন, এখন সারাদেশে মহামারি করোনার প্রকোপ চলছে। করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকার মানুষকে ঘর থেকে বের হতে নিষেধ করেছেন। কিন্তু  অসুখ-বিসুখ তো আর থেমে নেই। করোনাভাইরাস সংক্রমণের আতঙ্কে অনেকেই হাসপাতালে যেতে চাচ্ছেন না।

এই সংকট সময়ের কথা চিন্তা করেই মারাত্মক অসুখ ছাড়া অন্যান্য ছোট-খাটো অসুখে ফোনে প্রাথমিক চিকিৎসা বা পরামর্শ দেওয়ার উদ্যোগ নিয়েছি এবং দিচ্ছি। প্রতিদিন বিকাল সাড়ে ৪টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত ফ্রিতে আমার এলাকার মানুষসহ আমার সব রোগীকে  টেলিমেডিসিন সেবা দিয়ে যাচ্ছি। রোগীরা প্রয়োজনে বিকাল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টার মধ্যে ফোন করতে পারেন।

(ঢাকাটাইমস/১৬জুলাই/এলএ)