বাংলাদেশের জীবনের গোল এশিয়ার সেরা পাঁচে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ জুলাই ২০২০, ২৩:২৩ | প্রকাশিত : ১৬ জুলাই ২০২০, ২৩:২১

ফুটবল মাঠে স্ট্রাইকারদের কাজই হলো গোল করা। সুযোগ বুঝে কৌঁশলে গোল করেই দলকে জেতানো তাদের কাজ। অনেক সময় স্ট্রাইকাররা সহজ সুযোগ পেয়েই গোল করেন, আবার কখনো চতুরতার সাথে বল জালে পাঠান। কখনো দূরপাল্লার শটে ক্ষিপ্রগতিতে বল জালে পৌঁছে দেন তারা। নান্দনিক শটে গোল করে ভক্তদের মন জয় করে নেন। আর এসব গোলই একসময় সেরার তালিকায় চলে আসে।

২০১৯ এএফসি কাপে পাঁচটি সেরা বুদ্ধিদীপ্ত গোলের তালিকা করেছে এএফসি। সেখানে আছে বাংলাদেশের ক্লাব আবাহনীর স্ট্রাইকার নাবিব নেওয়াজ জীবনের গোল। গত বছরের ১৭ এপ্রিল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভারতের মিনারভা পাঞ্জাবের বিরুদ্ধে ২০ মিনিটে করা জীবনের গোলটি এসেছে সেরা পাঁচে। ১৬ মিনিটে আবাহনী পিছিয়ে পড়েছিল ঘরের মাঠে। চার মিনিট পরই হাইতির বেলফোর্টের বাম দিক থেকে দেয়া পাসে দারুণ ফ্লিকে গোল করেছিলেন জীবন।

জীবনের সামনে ভারতীয় ক্লাবের গোলরক্ষক ও একজন ডিফেন্ডার থাকলেও তাদের বোকা বানিয়ে বল ঠেলে দিয়েছিলেন জালে। ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছিল। আবাহনী দুইবার পিছিয়ে পড়ে ঘরের মাঠে ১ পয়েন্ট পেয়েছিল। অন্য গোলটি করেছিলেন নাইজেরিয়ার সানডে।

সেরা পাঁচে মনোনীত অন্য চার ফুটবলার হলেন, উজবেক ক্লাব এএফসি নাসাফের লাটভিয়ান মিডফিল্ডার পেরেপ্লোটকিনস, ইরাকের এরবিল ক্লাবের আমজাদ রাধি, জর্ডানের আল-ওয়েহদাত ক্লাবের বাহা ফয়সাল ও সিঙ্গাপুরের হোম ইউনাইটেডের হাফিজ নূর। দর্শকরা ২৩ জুলাই পর্যন্ত ভোট প্রদান করে ৫ জনের মধ্য থেকে বিজয়ী নির্বাচন করবেন।

(ঢাকাটাইমস/১৬ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :