কুষ্টিয়ায় করোনায় চিকিৎসক ও শিক্ষকের মৃত্যু

প্রকাশ | ১৭ জুলাই ২০২০, ১৪:৫৭

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস

কুষ্টিয়া মেডিকেল কলেজের সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক এস এম নুর উদ্দিন আহমেদ রুমি (৪৮) ও মিরপুরের হালসা কলেজের সহকারী অধ্যাপক মোজাহার আলী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। বৃহস্পতিবার দিবাগত রাত ৩টায় রুমি চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে এবং মোজাহার আলী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকালে মারা যান।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) তাপস কুমার সরকার বলেন, ডা. নুর উদ্দিন আহমেদ রুমি ডায়াবেটিস রোগী ছিলেন। তার বাড়ি মেহেরপুর জেলার মুজিবনগর উপজেলার দারিয়াপুরে। লাশ ঢাকা থেকে সেখানেই নেয়া হচ্ছে।

তিনি জানান, গত ৩ জুলাই নুর উদ্দিনের শরীরে করোনা শনাক্ত হয়। ডায়াবেটিস রোগী হওয়ায় অবস্থার অবনতির আশঙ্কায় তাকে ওই দিন রাতেই ঢাকায় উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়। সেখানে তার শরীরের অবস্থা উন্নতির দিকেই যাচ্ছিল। হঠাৎ করে বৃহস্পতিবার তার অবস্থার অবনতি হতে থাকে। পরে রাত ৩টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এদিকে অধ্যাপক মোজাহার আলীর ছেলে অনিক মাহমুদ বলেন, গত সপ্তাহে বাবার শরীরে একটু জ্বর অনুভব হয়। তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়া হলে সেখান থেকে ঢাকায় পাঠানো হয়। শুক্রবার ভোরের দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাবার মৃত্যু হয়।

(ঢাকাটাইমস/১৭জুলাই/কেএম)