প্রাণীদের জীবন রক্ষায় এগিয়ে আসার আহ্বান লিটনের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ জুলাই ২০২০, ২০:১৪ | প্রকাশিত : ১৭ জুলাই ২০২০, ১৯:৫৯

বুদ্ধিতে শ্রেষ্ঠ জীব মানুষ। কিন্তু নিজের শ্রেষ্ঠত্ব মানুষ নিজেই নষ্ট করে বারবার। কখনও অন্য প্রাণীকে নৃশংসভাবে হত্যা করে। কখনও আবার অন্য প্রাণীর প্রতি নির্মম অত্যাচার করে। তবে সব মানুষ সমান নয়। অন্য প্রাণীদের বাঁচানোর তাগিদে অনেক মানুষই ঝাঁপিয়ে পড়েন। তাঁদের মধ্যে একজন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওপেনার লিটন দাস।

কিছু মানুষের বেপরোয়া মানসিকতার জন্য অন্য প্রাণীদের জীবন বিপন্ন হয়ে যায়। রাস্তার কুকুরের প্রতি অত্যাচারের এমন ভুরিভুরি উদাহরণ আছে। লিটন দাস তাদেরই অনুরোধ করলেন। ফেসবুকে নিজের পেজে একটি পোস্টার শেয়ার করেছেন লিটন। সেই পোস্টারে লেখা, ‘গাড়ী আস্তে চালান। রাস্তায় ছোট কুকুর আছে।’

দেখেই বোঝা যাচ্ছে কাঁচা হাতের লেখা। অর্থাৎ কোনো বাচ্চার আবেদন। সেই আবেদনই তুলে ধরেছেন লিটন। ছোট বাচ্চাটি মানুষকে তাদের নির্মম মানসিকতা ত্যাগ করার অনুরোধ জানাচ্ছে।

এই পোস্টারটি শেয়ার করে ক্যাপশনে লিটন দাস লিখেছেন, ‘আপনারা যারা গাড়ি চালান, প্লিজ সাবধানে চালাবেন। যাতে পথের প্রাণীগুলোকে অকারণে জীবন দিতে না হয়। এই পৃথিবীতে প্রতিটা প্রাণীর জীবনই মূল্যবান।’

মানবিকতাবোধ সবার মধ্যে সমান হলে পৃথিবীটা আরও সুন্দর হতে পারত। মানুষের সঙ্গে আরও অনেক প্রাণী নিশ্চিন্তে পাশাপাশি থাকতে পারত। কিন্তু তেমন হয় না। কিছু মানুষের অত্যাচারে প্রাণীদের জীবন বিপন্ন। কারণে অকারণে তাদের ওপর অত্যাচার চালায় কিছু মানুষ। কিছু পশুপ্রেমী মানুষ বরাবর সেই নিষ্ঠুরদের প্রতি আবেদন জানিয়ে এসেছেন। লিটন তাই করলেন।

(ঢাকাটাইমস/১৭ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :