দুর্নীতি করলে কাউকে ছাড় নয়: সাংসদ মানু

দুর্গাপুর (নেত্রকোণা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জুলাই ২০২০, ২২:১৬

খনিজসম্পদ ও প্রাকৃতিক সৌন্দর্য্যে ভরপুর নেত্রকোণার দুর্গাপুর উপজেলায় দুর্নীতি ও চাঁদাবাজি বন্ধে কাউকে ছাড় দেয়া হবে না। শুক্রবার বিকালে বন্যাদুর্গত এলাকায় ত্রাণ বিতরণকালে সাংসদ মানু মজুমদার এ কথা বলেন।

এ নিয়ে এক সাক্ষাতে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বন্যাদুর্গত এলাকা হিসেবে উপজেলার কাকৈরগড়া ইউনিয়নে প্রধানমন্ত্রীর দেয়া ১৫০ প্যাকেট ত্রাণ, অন্যান্য নেতাকর্মীদের নিয়ে বন্যার্তদের ঘরে ঘরে পৌঁছে দেন।

এ সময় তিনি বলেন, আমার নির্বাচনী এলাকায় ভারীবর্ষণ আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে পরপর দুইবার বন্যা হওয়ায় বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে। কষ্টে আছে প্রায় শতাধিক গ্রামের মানুষ। ভেসে গেছে পুকুরের মাছ, বিনষ্ট হয়েছে আমন ধানের চারা। বিভিন্ন এলাকায় নদীর বাঁধ ভেঙে গেছে। ইতোমধ্যে নিজ অর্থায়নে বন্যার্তদের মাঝে সহায়তা করে যাচ্ছি। সাধারণ মানুষের ভোটে নির্বাচিত হয়েছি। তাই তাদের কথা চিন্তা করে আমার নির্বাচনী এলাকায় চাঁদাবাজি, টোল আদায়, অবৈধ ডাইভার্শন নির্মাণ, জনগণের জানমালের নিরাপত্তার জন্য শহরে ভিজাবালু বহনকৃত লড়ি-মিনিট্রাক চলাচল বন্ধকরণ সহ নানা উদ্যোগ হাতে নেয়া হয়েছে।

সরকারি বেড়িবাঁধ দিয়ে যানচলাচল বন্ধে প্রশাসনকে চিঠি দেয়া হয়েছে, প্রতিদিন ভোর ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত ওই সকল পরিবেশ দুষণকারী যানবাহন পৌরশহর দিয়ে যাতে চলাচল না করতে পারে। এছাড়া এলাকার সকল মানুষের কাছে আমার মোবাইল ফোন নাম্বার দেয়া আছে। কোন নেতার সহায়তা না নিয়ে, আমার কাছে যে কোন বিষয় নিয়ে সরাসরি কথা বলবেন। টাকা কামানোর ইচ্ছা আমার নাই, তাই প্রধানমন্ত্রীর সাথে প্রায় ৩৭ বছর ধরে কাজ করে আসছি। আমার এলাকায় সরকারের ভাবমূর্তি নষ্ট হবে এমন কোন অবৈধ কাজ করতে দেয়া হবে না। বিভিন্ন মন্ত্রণালয়ে এলাকার উন্নয়নে অসমাপ্ত কাজগুলো করতে বিভিন্ন প্রকল্প অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

নদী ভাঙন রোধে রানীখং থেকে শিবগঞ্জ বাজার পর্যন্ত বেড়িবাঁধ নির্মাণ, স্বল্প খরচে বালি পাথর পরিবহন করতে রেললাইন স্থাপন, বিজয়পুরের খনিজসম্পদ সাদামাটি ব্যাবহারের মাধ্যমে স্থানীয়ভাবে সিরামিক ফ্যাক্টরি স্থাপন, সোমেশ্বরী নদীর সিলিকন বালির সাহায্যে কাঁচশিল্প প্রতিষ্ঠান গড়ে তোলাসহ নানামুখী প্রকল্প স্থাপনের জন্য কাজ হাতে নেয়া হয়েছে। অন্যান্য এলাকার সাথে তাল মিলিয়ে এ এলাকায় পর্যটন কেন্দ্র স্থাপন ও বিজয়পুর স্থলবন্দরকে আধুনিকায়ন করার জন্য আগামী ডিসেম্বর থেকেই কাজ শুরু হবে। এছাড়া সুনামগঞ্জ হতে হালুয়াঘাট বর্ডার সড়কে ব্রিজ নির্মাণসহ হাইওয়ে রাস্তার কাজ চলমান রয়েছে। এ সকল কাজ বাস্তবায়ন হলে দুর্গাপুর একটি আধুনিক শহর হিসেবে গড়ে উঠবে। কর্মসংস্থান হবে এলাকার শতশত সাধারণ মানুষের। কারো শোনা কথায় কান না দিয়ে এলাকার মানুষের পাশে থেকে, এলাকা থেকে দুর্নীতি ও চাঁদাবাজি বন্ধে দলীয় স্বার্থে কাজ করার জন্য সকল নেতাকর্মীদের আহবান জানিয়েছেন।

ত্রাণ বিতরণকালে অন্যদের মধ্যে কলমাকান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি চন্দন বিশ্বাস, উপজেলা নির্বাহী অফিসার ফারজানা খানম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল ইসলাম, উপজেলা একাডেমিক সুপারভাইজার নাসির উদ্দিন, উপজেলা ভাইস-চেয়ারম্যান সাদ্দাম আকুঞ্জি, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মানিক মিয়াসহ আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৭জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :