গ্রিসে বাংলাদেশ গার্মেন্টস অ্যাসোসিয়েশনের আহবায়ক কমিটি

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জুলাই ২০২০, ০০:২৩

এথেন্সে এথেন্স বাংলাদেশ ইন্ডিয়ান রেস্টুরেন্টে বুধবার রাত ১০টায় বাংলাদেশ গার্মেন্টস অ্যাসোসিয়েশন ইন গ্রিসের সহ-সভাপতি বিশিষ্ট গার্মেন্টস ব্যবসায়ী খোকন হাওলাদারের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক রকিব মৃধার পরিচালনায় একটি জরুরি সভা আহ্বান করা হয়।

সভায় গার্মেন্টস অ্যাসোসিয়েশনের কার্যকরী পরিষদের বিপুলসংখ্যক নেতৃবৃন্দের উপস্থিতিতে বাংলাদেশ গার্মেন্টস অ্যাসোসিয়েশন ইন গ্রিসের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় পরবর্তী কার্যকরী পরিষদের ব্যাপারে দীর্ঘ আলোচনা ও পরিকল্পনা তৈরি করা হয়েছে।

জরুরি সভায় উপস্থিত ছিলেন- বর্তমান কার্যকরী পরিষদের সহসভাপতিবৃন্দ যথাক্রমে মোহাম্মদ হাফেজ আহমদ, আবুল হোসেন মোল্লা, শহিদুল ইসলাম মৃধা, আব্দুস সালাম শেখ, খোকন হাওলাদার, সাধারণ সম্পাদক রকিব মৃধা, কার্যকরী পরিষদের সাংগঠনিক সম্পাদক রাজু খান, কোষাধ্যক্ষ দাদন মৃধা, যুগ্ম সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম আজিজসহ বিপুলসংখ্যক গার্মেন্টস ব্যবসায়ী নেতৃবৃন্দের উপস্থিত সকলের মতামতেরভিত্তিতে সর্বসম্মতিতে বর্তমান বাংলাদেশ গার্মেন্টস অ্যাসোসিয়েশন ইন গ্রীসের কার্যকরী কমিটি বিলুপ্তপূর্বক একটি নতুন ১৩ সদস্যবিশিষ্ট শক্তিশালী আহবায়ক কমিটি গঠন করা হয়।

এ আহবায়ক কমিটির প্রধান আহ্বায়ক হিসেবে রয়েছেন বিশিষ্ট গার্মেন্টস ব্যবসায়ী দাদন মৃধা, যুগ্ম আহবায়ক হিসেবে রয়েছেন খোকন হাওলাদার, সদস্য সচিব হিসেবে রয়েছেন মোহাম্মদ হাফেজ আহমেদ। এ আহ্বায়ক কমিটির সদস্যবৃন্দ হচ্ছেন- আবুল হোসেন মোল্লা, আব্দুস সালাম শেখ, ফয়েজ আহমেদ, লাভলু শেখ, শাহাজালাল, ফজলুর রহমান শামীম, রফিকুল ইসলাম রফিক, জুয়েল রানা, জাহেদুল ইসলাম ও আবু তাহের প্রমুখ।

উল্লেখ্য, বাংলাদেশ গার্মেন্টস অ্যাসোসিয়েশন ইন গ্রিস ২০১৩ সালে তিন বছর মেয়াদে করা হয়েছিল সে হিসাবে ২০১৬ সালে কমিটির মেয়াদ শেষ হলেও বিভিন্ন সাংগঠনিক দুর্বলতার কারণে ২০১৬ সালের পর আর সাংগঠনিক নানা জটিলতায় সংগঠনটি নতুন করে গুছিয়ে তোলা সম্ভব হয়নি।

তাই দীর্ঘ চার বছর কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় সংগঠনের সকল কার্যক্রম প্রায় বন্ধ ছিল বললে চলে এমন অবস্থায় প্রবাসের বিশাল একটি শ্রেণির আয় রোজগারের অন্যতম খাত এই গার্মেন্টস শিল্পটিকে সামগ্রিকভাবে উজ্জীবিত রাখার জন্যে উপরোক্ত পদক্ষেপটি নেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/১৮জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :