রানের পাহাড় গড়ে প্রথম ইনিংস ডিক্লেয়ার করল ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক
 | প্রকাশিত : ১৮ জুলাই ২০২০, ১৪:০০

প্রাথমিক ধাক্কা সামলে প্রথমদিনই দলের হাল ধরে নিয়েছিলেন ওপেনার ডম সিবলে এবং সহ-অধিনায়ক বেন স্টোকস। দ্বিতীয় টেস্টের দ্বিতীয়দিন এই দুই ব্যাটসম্যানের শতরানে ভর করেই প্রথম ইনিংসে রানের পাহাড়ে চড়ে বসল ইংল্যান্ড। ৯ উইকেটে ৪৬৯ রান তুলে ওল্ড ট্র্যাফোর্ডে প্রথম ইনিংসে ডিক্লেয়ার ঘোষণা করল ইংল্যান্ড। ডম সিবলে আউট হলেন ১২০ রানে। বেন স্টোকসের ব্যাট থেকে এল ঝকঝকে ১৭৬ রান।

৩ উইকেটে ২০৭ রান হাতে নিয়ে দ্বিতীয়দিন খেলা শুরু করেন ডম সিবলে এবং বেন স্টোকস। কিছুটা মন্থর গতিতে হলেও দ্বিতীয়দিনের প্রথম সেশনেই টেস্ট কেরিয়ারের দ্বিতীয় শতরানটি পূর্ণ করেন সিবলে। মধ্যাহ্নভোজের বিরতিতে ৯৯ রানে অপরাজিত থাকেন স্টোকস। উইন্ডিজ বোলারদের এতটুকু ভয়ংকর হওয়ার সুযোগ না দিয়ে প্রথম সেশনে কোনও উইকেট না হারিয়ে এদিন ৫৭ রান তোলে ইংল্যান্ড।

মধ্যাহ্নভোজের বিরতির পরই টেস্টে তাঁর দশম শতরানটি পূর্ণ করেন বেন স্টোকস। সিবলের ইনিংস দীর্ঘস্থায়ী হয়নি দ্বিতীয় সেশনে। ব্যক্তিগত ১২০ রানে রস্টন চেজের শিকার হন তিনি। ৫৫৬ মিনিট ক্রিজে থেকে ৩৭২ বলে সিবলের ইনিংস সাজানো ছিল মাত্র ৫টি বাউন্ডারি দিয়ে। চতুর্থ উইকেটে ২৬০ রান যোগ করে দলকে বড় রানের লক্ষ্যে এগিয়ে নিয়ে যান সিবলে-স্টোকস জুটি। এরপর ৭ রানে ফেরেন ওলি পোপ। তবে থামানো যায়নি বেন স্টোকসকে। দ্বিতীয় সেশনে ব্যাট হাতে আরও ভয়ংকর হয়ে ওঠেন স্টোকস। জোস বাটলারকে সঙ্গে নিয়ে ব্যক্তিগত দেড়শতরান পূর্ণ করেন তিনি। চা-পানের বিরতিতে ১৭২ রানে অপরাজিত থাকেন তিনি। দ্বিতীয় সেশনে ৩২ ওভারে ২ উইকেট হারিয়ে ১১৪ রান তোলে ইংল্যান্ড।

তৃতীয় সেশনে লম্বা হয়নি স্টোকসের ইনিংস। মাত্র ৪ রান যোগ করে ব্যক্তিগত ১৭৬ রানে প্যাভিলিয়নে ফেরেন ইংরেজ সহ-অধিনায়ক। ৩৫৬ বলে স্টোকসের ইনিংস সাজানো ছিল ১৭টি চার ও ২টি ছয় দিয়ে। ব্যক্তিগত ৪০ রানে আউট হন বাটলার। শেষদিকে ডমিনিক বেসের অপরাজিত ৩১ রান ৪৫০ রানের গন্ডি পেরোতে সাহায্য করে ইংল্যান্ডকে। ওকস ফেরেন শূন্য রানে, কারেন আউট হন ১৭ রানে। ১১ রানে অপরাজিত থাকেন ব্রড। ৯ উইকেটে ৪৬৯ রান তুলে ইনিংস ডিক্লেয়ার করে ইংল্যান্ড। অফ-স্পিনার রস্টন চেজ ৫ উইকেট নিলেও প্রথম টেস্টের সিকিভাগ আস্ফালনও দ্বিতীয় টেস্টে চোখে পড়ল না ক্যারিবিয়ান পেসারদের। বরং ওল্ড ট্র্যাফোর্ডে ব্যাট হাতে দাপট দেখিয়ে গেলেন দুই ইংরেজ ব্যাটসম্যান।

ইংল্যান্ডের পাহাড়প্রমাণ রানের সামনে দ্বিতীয়দিনের শেষে ওয়েস্ট ইন্ডিজ ১ উইকেট হারিয়ে ৩২ রান তুলেছে। ১২ রানে কারেনের ডেলিভারিতে এলবিডব্লু হয়ে ফিরেছেন জন ক্যাম্পবেল। ৬ রানে অপরাজিত আরেক ওপেনার ক্রেগ ব্রাথওয়েট। সঙ্গী নাইট ওয়াচম্যান আলজারি জোসেফ অপরাজিত ১৪ রানে।

(ঢাকাটাইমস/১৮ জুলাই/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :