আজহারের স্ত্রীকে খারাপ কথা বলায় চটেছিলেন ইনজামাম

প্রকাশ | ১৮ জুলাই ২০২০, ১৬:৪৩

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

২৩ বছর আগের টরন্টোয় খেলা চলাকালীন এক দর্শককে মারতে গ্যালারিতে উঠে গিয়েছিলেন ইনজামাম উল হক। সেই সময়ে শোনা গিয়েছিল, তাঁকে বিদ্রুপ করায় ক্ষুব্ধ ইনজি ছুটে গিয়েছিলেন সেই দর্শককে মারতে।

প্রাক্তন পাক পেসার ওয়াকার ইউনিস খবরের ভিতরের খবর প্রকাশ করে জানিয়েছেন, সাবেক ভারতীয় অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিনের স্ত্রীকে অপমান করাতেই ক্ষেপে গিয়েছিলেন ইনজামাম। সেই দর্শককে উচিত শিক্ষা দিতে চেয়েছিলেন তিনি।

টরন্টোতে তখন ভারত ও পাকিস্তানের মধ্যে সাহারা কাপ অনুষ্ঠিত হত। ১৯৯৭ সালের সাহারা কাপের দ্বিতীয় ম্যাচে ১১৬ রান তাড়া করছিল ভারত। ইনিংসের ১৬তম ওভারে দেখা যায় এক দর্শককে ব্যাট দিয়ে মারার চেষ্টা করছেন ইনজামাম।

এতদিন পরে সেই ঘটনা প্রসঙ্গে ওয়াকার ইউনিস বলেছেন, ‘দর্শকদের মধ্যে থেকে ইনজামামকে ‘আলু’ বলে ডাকা হচ্ছিল। দর্শকদের মধ্যে কেউ কেউ আজহারউদ্দিনের স্ত্রী সম্পর্কে খারাপ কথাও বলছিল। ইনজির সেটা ভাল লাগেনি।’

দুই দেশের মাঠের লড়াই মাঠেই সীমাবদ্ধ থাকত। ক্রিকেটারদের মধ্যে খুবই ভালো বন্ধুত্ব ছিল। ওয়াকার বলছেন, ‘আমরা মাঠে একে অপরের প্রতিপক্ষ ছিলাম ঠিকই কিন্তু আমাদের মধ্যে দারুণ বন্ধুত্ব ছিল। গ্যালারি থেকে কেউ এক জন আজহারের স্ত্রী সম্পর্কে বাজে কথা বলেছিল। সেই সময়ে সম্ভবত সেলিম মালিক অধিনায়ক। ওকে বলে ফাইন লেগে ফিল্ডিং করতে গিয়েছিল ইনজামাম। টুয়েলভথ ম্যানকে ডেকে একটা ব্যাট নিয়েছিল। সেই ব্যাট নিয়ে তেড়ে গিয়েছিল ইনজামাম।’

সেই ঘটনার জন্য ইনজিকে আদালতেও যেতে হয়েছিল। ওয়াকার বলছেন, ‘ইনজামামকে এর জন্য মূল্য দিতে হয়েছিল। ওকে ক্ষমা চাইতে হয়েছিল। আজহার সেই সময়ে ওই ভারতীয় দর্শকের সঙ্গে কথা বলে বিষয়টা মিটমাট করে নিয়েছিল।’ দুই ম্যাচ নিষিদ্ধ ছিলেন ইনজামাম।

(ঢাকাটাইমস/১৮ জুলাই/এসইউএল)