মনে হয়েছিল ওয়ানডে খেলার যোগ্যতা আমার নেই: দ্রাবিড়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জুলাই ২০২০, ১৬:৫৩

ওয়ানডেতে খেলার যোগ্যতা আছে তো! সংশয় একসময় দানা বেঁধেছিল রাহুল দ্রাবিড়ের মনে। ১৯৯৮ সালে ভারতের ৫০ ওভারের দল থেকে বাদ পড়েছিলেন রাহুল দ্রাবিড়। প্রশ্নের মুখে পড়েছিল তাঁর স্ট্রাইক রেট। সেই সময়ই ব্যাটসম্যান হিসেবে নিজেকে নিয়ে বাড়ছিল সংশয়।

ডব্লিউ ভি রামনের সঙ্গে আলাপচারিতায় ভারতের সাবেক তারকা ক্রিকেটার রাহুল দ্রাবিড় বলেছেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে নিজেকে নিয়ে অনিশ্চয়তায় ভোগার সময় ছিল তখন। ১৯৯৮ সালে ওয়ানডে দল থেকে বছর খানেকের জন্য বাইরে চলে গিয়েছিলাম। লড়াই করে ফিরতে হয়েছিল। বেশ কিছু অনিশ্চয়তা ছিল নিজের মধ্যেই। আমি ওয়ানডে খেলার উপযুক্ত কি না, তা নিয়ে ভাবছিলাম। কারণ, আমি বরাবরই টেস্ট ক্রিকেটার হয়ে ওঠার কোচিং পেয়েছি, গ্রাউন্ডে বল রেখে খেলি, তুলে মারি না। তাই নিজের মধ্যে উদ্বেগ এসেছিল যে ওয়ানডে ক্রিকেটে সফল হওয়ার স্কিল আমার আছে তো!’

১৯৯৯ বিশ্বকাপে দ্রাবিড় অবশ্য একদিনের ক্রিকেটে নিজেকে প্রমাণ করেন দারুণভাবে। দলের পক্ষে সর্বাধিক ৪৬১ রান করেছিলেন তিনি। যদিও ভারত সেমিফাইনালে উঠতে পারেনি। সেই ক্যালেন্ডার বর্ষে দ্রাবিড় সবচেয়ে বেশি রান করেছিলেন। ২০০৩ বিশ্বকাপেও তিনি খেলেছিলেন। আর ২০০৭ বিশ্বকাপে তিনি ছিলেন দলের অধিনায়ক। লম্বা ক্যারিয়ারে ১৬৪ টেস্ট খেলার পাশাপাশি ৩৪৪ ওয়ানডে খেলেছিলেন তিনি। টেস্টে ১৩ হাজার ২৮৮ রানের পাশাপাশি এক দিনের ক্রিকেটে তাঁর ব্যাট থেকে এসেছে ১০ হাজার ৮৮৯ রান।

(ঢাকাটাইমস/১৮ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :