ঝুঁকির মুখে ফরিদপুর-সদরপুর সড়ক

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জুলাই ২০২০, ১৬:৫৯

ফরিদপুরের পদ্মার পানি বিপদসীমার ১০৫ সে.মি ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি বৃদ্ধির ফলে জেলা সদর থেকে চরভদ্রাসন ও সদরপুর উপজেলায় যাওয়ার সড়কের বিভিন্ন অংশে ফাটল দেখা দিয়েছে। বন্ধ রয়েছে ভারী যান চলাচল। তবে সড়কটি চলাচলের উপযোগী করতে সড়ক বিভাগকে নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান জেলা প্রশাসক অতুল সরকার।

ফরিদপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী নকিবুল বারী জানান, ‘আমরা চেষ্টা করছি সড়কটিকে রক্ষা করতে। তবে এই মুহুর্তে ভারী যান চলাচল করা যাবে না।’

ফরিদপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সুলতান মাহমুদ জানান, বর্তমানে পদ্মার পানি গোয়ালন্দ পয়েন্টে ৯.৭০ সে.মি ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি বৃদ্ধির ফলে প্রতিদিনই নতুন নতুন এলাকায় পানি প্রবেশ করেছে। তীব্র ভাঙন দেখা দিয়েছে মধুমতি নদীর আলফাডাঙ্গা ও মধুখালী এলাকার কয়েকটি ইউনিয়ন।

সদরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা পূরবী গোলদার জানান, সরকারিভাবে ২৯ মেট্রিক টন চাল ও ৫০০০০ টাকা বন্যার্তদের মাঝে বিতরণ করা হয়েছে। তবে উপজেলার বেশ কয়েকটি সড়ক পানিতে তলিয়ে গেছে।

আলফাডাঙ্গা উপজেলার চেয়ারম্যান জাহিদ হাসান জানান, মধুমতি নদীতে এই মুহুর্তে প্রচুর ভাঙন শুরু হয়েছে। নিস্ব:হচ্ছে মানুষ। স্থানীয় এমপির সহায়তায় জরুরিভাবে ভাঙন রোধে বালুবস্তা ফেলা হচ্ছে। তবে এই ভাঙন কবলিত এলাকায় স্থানীয় বাঁধ নির্মাণ করতে হবে।

(ঢাকাটাইমস/১৮জুলাই/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :