সাবেক মন্ত্রী ও সাবেক হুইপ কুমিল্লার বাড়িতে সমাহিত

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জুলাই ২০২০, ২৩:২৮

কুমিল্লায় নিজ বাড়িতে সমাহিত করা হলো বিএনপির সাবেক যুব ও ক্রীড়া মন্ত্রী আবুল কাশেম ও সাবেক হুইপ আশরাফকে। শনিবার বিকালে বাদ আসর আদর্শ সদর উপজেলার পালপাড়ায় আবুল কাশেমকে এবং সন্ধ্যা সাড়ে ৬টায় ব্রাহ্মণপাড়ার দুলালপুর ইউনিয়নের নাল্লায় হুইপ আশরাফ হোসেনকে জানাজার নামাজ শেষে সমাহিত করা হয়।

কুমিল্লা আদর্শ সদর উপজেলার পালপাড়ায় মুক্তিযুদ্ধের সাব সেক্টর কমান্ডার, সাবেক যুবমন্ত্রী আবুল কাশেমের জানাজার আগে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে আবুল কাশেমের প্রতিষ্ঠিত আছিয়াগনি স্কুল মাঠে জানাজার অনুষ্ঠিত হয়।

জানাজার আগে সাবেক মন্ত্রী মরহুম আবুল কাশেমের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন অধ্যক্ষ আবু ছালেক মো. সেলিম রেজা সৌরভ, মহানগর বিএনপির সভাপতি ভিপি জসিম, বুড়িচং উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কবির হোসেন, ব্রাহ্মণপাড়া উপজেলা বিএনপির সভাপতি হাজী জসিম উদ্দিন বিএনপি নেতা নজরুল হক ভূইয়া স্বপন, কুমিল্লা মহানগর যুবদল সভাপতি ইউসুফ মোল্লা টিপু, দক্ষিণ জেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক সাবেক পিপি এড. তাইফুর আলম, আছিয়াগনি স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি আলমগীর হোসেন, মরহুম আবুল কাশেমের ভাগিনা জান্নাতুন কবিরসহ নেতাকর্মীরা।

পরে বাবা-মার কবরের পাশে আবুল কাশেমের মরদেহ সমাহিত করা হয়।

এর আগে সাবেক যুবমন্ত্রী আবুল কাশেম (৭৭) শনিবার ভোর ৪টা ২৫ মিনিটে বার্ধক্যজনিত কারণে তার বনানীর নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি এক পুত্র ও দুই কন্যা রেখে গেছেন।

এদিকে বিএনপির সাবেক যুগ্ম মহাসচিব, জাতীয় সংসদের সাবেক হুইপ মো. আশরাফ হোসেনের প্রথম বাদ জোহর রাজধানীর নিকুঞ্জ-২ জামে মসজিদে আশরাফের জানাজা হয়। পরে নিজ বাড়ি কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার দুলালপুর ইউনিয়নের নাল্লায় শেষ জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় স্থানীয় বিএনপির নেতৃবৃন্দ ও এলাকাবাসী উপস্থিত ছিলেন। শনিবার ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। আশরাফের বয়স হয়েছিল ৭৯ বছর। তিনি দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

(ঢাকাটাইমস/১৮জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :