মনিরের ‘নিয়তির ঝড়’-এ সাগর

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ১৯ জুলাই ২০২০, ১১:৫২

প্রয়াত কিংবদন্তি কথা সাহিত্যিক, নাট্য ও চলচ্চিত্র নির্মাতা হুমায়ুন আহমেদের কালজয়ী নাটক ‘আজ রবিবার’সহ তার বহু নাটকের সহকারি পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন নির্মাতা মনির হোসেন জীবন। হুমায়ূন আহমেদের নাটক যারা নিয়মিত দেখেন তাদের কাছে এই নামটি খুবই সুপরিচিত। মনির হোসেন জীবন বরাবরই তার নাটকে নতুনদের সুযোগ দেন। দীর্ঘ তিন দশকের ক্যারিয়ারে যার স্বাক্ষর তিনি বারবার রেখেছেন।

সেই ধারাবাহিকতায় এবার তিনি কাজ করতে চলেছেন তরুণ অভিনেতা ইদ্রিস আলম সাগরের সঙ্গে। তাকে নিয়ে শুরু করতে যাচ্ছেন পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘নিয়তির ঝড়’। এটির পরিচালক মনির হোসেন জীবন। আবার কাহিনী, সংলাপ, চিত্রনাট্যও তার লেখা। ঈদের পর ছবিটির নির্মাণ কাজ শুরু হবে বলে জানান পরিচালক। এখন ছবিটির প্রি-প্রোডাকশনের এবং কাস্টিংয়ের কাজ চলছে।

‘নিয়তির ঝড়’ ছবির গল্প শহর ও পাহাড়ী অঞ্চলের। আধুনিক ও ডিজিটাল ধাঁচের করুণ রোমান্টিক প্রেমের মৌলিক গল্পের এই ছবির নায়কও এখনো চূড়ান্ত হয়নি। পরিচালকের পছন্দের তালিকায় রয়েছে সিয়াম আহমেদ, সায়মন সাদিক ও রিয়াজের নাম। নায়ক হতে পারেন এদের যেকোনো একজন। এছাড়া নায়িকা হিসেবে কাস্ট করা হতে পারে পরীমনি, নুসরাত ফারিয়া অথবা পূজা চেরিদের মধ্য থেকে একজনকে।

এছাড়া ভিন্ন ধাচের চরিত্র অর্থাৎ পাহাড়ী কন্যার ভুমিকায় অভিনয় এবং আইটেম গানসহ নতুন চরিত্রে নতুন আঙ্গিকে বিপাশা কবীরকে দেখা যেতে পারে এই ছবিতে।

মনির হোসেন জীবন যেহেতু প্রয়াত হুমায়ুন আহমেদের শীষ্য ছিলেন, তাই হুমায়ুন আহমেদ ঘরানার ছবি বানাবেন এটাই অনেকের প্রত্যাশা। যার কারণে হুমায়ূন আহমেদের হাতেগড়া কয়েকজন শিল্পী যেমন- ডাক্তার এজাজুল ইসলাম, ফারুক আহমেদ, শামীমা নাজনীন, হুসনে আরা পুতুল এবং মুনিরা মিঠুকেও দেখা যাবে ‘নিয়তির ঝড়’-এ।

এছাড়া বিগ কাস্টিংয়ের ছবিতে আরো অভিনয় করবেন মিঠু, মানস বন্দোপাধ্যায়, কাজী হায়াত, তারিক স্বপন, আব্দুল্লাহ আল মামুন, জহির উদ্দিন পরান, আজাদ খান, আহমেদ সাব্বির রোমিও, সাজু আহমেদ, নিলাঞ্জনা নীলা, আবৃতি, তামান্না সরকার, মিশিকা মীম, হাসনা হেনা চৌধুরী আরোহী, মাফিরাত মীম কনিকা, নদী খান, মনি ইসলাম, তমা ইসলাম, অপসারা, শায়েলা, আসিফ নজরুল, আমিন শাহ, শাহ আলম সজল, মাহমুদা সুইটি, তাথই তিথী, সোহেলী মুক্তা সহ অনেকে।

ঢাকাটাইমস/১৯জুলাই/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :