ঝালকাঠিতে মুজিব বর্ষ উপলক্ষে আনসারের বৃক্ষরোপণ কর্মসূচি

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ জুলাই ২০২০, ১৩:০০ | প্রকাশিত : ১৯ জুলাই ২০২০, ১২:৫৩

মুজিব বর্ষ উপলক্ষে ঝালকাঠিতে জেলাব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। এ উপলক্ষে রোববার ঝালকাঠি জেলা কমান্ড্যান্ট কার্যালয় প্রাঙ্গনে বাহিনীর ইউনিয়ন পর্যায়ের সদস্যদের মাঝে এক হাজার চারা বিতরণ করেন জেলা কমান্ড্যান্ট জনাব শেখ ফিরোজ আহমেদ।

এ সময় সহকারী জেলা কমান্ড্যান্ট মো. জাহিদুল ইসলাম, নলছিটি উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা বিজন দত্ত ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

জেলা কমান্ড্যান্ট শেখ ফিরোজ আহমেদ বলেন, মুজিব বর্ষ উপলক্ষ্যে আনসার ও ভিডিপির মহাপরিচালক মহোদয়ের নির্দেশনাক্রমে আমরা বিভিন্ন কর্মসূচি পালন করেছি। এবার তার দিক নির্দেশনায় আমরা বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করছি।

তিনি আরো বলেন, জেলার প্রতিটি ইউনিয়নের আনসার কমান্ডার ও ভিডিপি দলনেতা-দলনেত্রীদের মাঝে আমরা এক হাজার চারা বিতরণ করছি। এর ফলে সমগ্র জেলায় সম-হারে বৃক্ষরোপন করা হবে। এতে আমাদের পরিবেশের ভারসাম্য রক্ষা হবে।

আম, কাঁঠাল, পেয়ারা, নিম, অর্জুন, আমড়া ও আমলকি গাছের চারা বিতরণ করা হয়েছে বলে জানিয়ে জেলা কমান্ড্যান্ট বলেন, এসব গাছ যেমন পরিবেশ রক্ষায় ভূমিকা পালন করে তেমনি আমরা ফলও পাই। এতে আমাদের ভিটামিন ও পুষ্টির অভাব দূর হবে। দেশও সমৃদ্ধি অর্জন করবে।

ঢাকাটাইমস/১৯জুলাই/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :