প্রশাসনের নিষেধাজ্ঞা সত্ত্বেও পর্যটকদের আগমন

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
| আপডেট : ২০ জুলাই ২০২০, ১২:৫২ | প্রকাশিত : ২০ জুলাই ২০২০, ১২:২৪

প্রশাসনের নিষেধাজ্ঞা থাকলেও সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বিভিন্ন পর্যটন স্পষ্টগুলোতে দলবেঁধে দেশের বিভিন্ন স্থান থেকে হাজার হাজার পর্যটক ও দর্শনার্থীরা আসছেন। সেইসঙ্গে মানা হচ্ছে না কোনো স্বাস্থ্যবিধি। এতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাবে বলে মনে করছেন সচেতন মহল।

জানা গেছে, করোনা সংক্রমণের আশঙ্কার কারণে প্রশাসনের নিষেধাজ্ঞা থাকায় গত প্রায় পাঁচ মাস ধরে পর্যটক শূন্য ছিল উপজেলার টাংগুয়ার হাওর, ট্যাকেরঘাট, বারেকের টিলা, যাদুকাটা নদী ও শিমুল বাগান। কিন্তু গত প্রায় এক সপ্তাহ ধরে প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে ঢাকা, সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনা, ময়মনসিংহসহ বিভিন্ন জেলা থেকে আসছেন পর্যটকরা। এছাড়াও তাহিরপুর বাজারের নৌকাঘাট ও থানার ঘাট থেকে স্পিডবোট দিয়ে যাতায়াত করছে পর্যটকরা। এ বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে কোনো বাধা না থাকায় দিন দিন বেড়েই চলেছে পর্যটকদের আগমন।

সরজমিনে দেখা গেছে, টাংগুয়ার হাওর, ট্যাকেরঘাট এলাকার শহীদ সিরাজ লেক (নিলাদ্রী লেক), বারেকের টিলা, যাদুকাটা নদী ও শিমুল বাগানে শুক্রবার ছুটির দিন থাকায় পর্যটক বেশি এসেছেন। তাদের মধ্যে স্বাস্থ্যবিধি মানার বালাই নেই। স্পিটবোড ও বড় ইঞ্জিনচালিত নৌকায় করে দলবদ্ধভাবে আসছেন পর্যটকরা। নেত্রকোনা থেকে ঘুরতে আসা আলমগীর হোসেন বলেন, ‘আমরা বন্ধুরা মিলে দুই নৌকায় করে প্রায় ৩৫ জন ঘুরতে এসেছি। আমি আগেও এসেছিলাম। টাংগুয়ার হাওর,শহীদ সিরাজলেক,বারেকটিলা খুব সুন্দর জায়গা। তবে আমরা স্বাস্থ্যবিধি মেনেই ঘুরাফেরা করছি।’

স্থানীয় বাসিন্দা সুমন দাস জানান, এক সপ্তাহ ধরে নৌকা, স্পিডবোট দিয়ে দলবেঁধে আসছেন দেশের বিভিন্ন স্থানের পর্যটকরা। করোনাকালে পর্যটকদের আগমন স্থানীয়দের হুমকিতে ফেলছে। এভাবে পর্যটকদের আগমন বাড়তে থাকলে এলাকায় দ্রুত করোনাভাইরাস ছড়িয়ে পড়বে। এ বিষয়ে এখনই প্রশাসন কঠোর নজরদারি না বাড়ালে কঠিন পরিস্থিতির শিকার হতে হবে।

ঢাকাটাইমস/২০জুলাই/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :