ব্রাহ্মণবাড়িয়ায় হত্যা মামলার আসামি ‘বন্দুক যুদ্ধে’ নিহত

প্রকাশ | ২০ জুলাই ২০২০, ১৬:৪৪

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস

ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের এএসআই আমির হোসেন হত্যা মামলার প্রধান আসামি মামুন মিয়া (৩৫) বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। সোমবার ভোরে সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের চাঁনপুর বাজার এলাকায় বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে জানিয়েছে র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের সদস্যরা। নিহত মামুন ওই এলাকার মুছা মিয়ার ছেলে।

র‌্যাব জানায়, ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় কর্মরত এএসআই আমির হোসেনকে ছুরিকাঘাতে হত্যা মামলার প্রধান আসামি মামুনকে ধরতে র‌্যাবের একটি দল সদর উপজেলার চাঁনপুর বাজারে যায়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মামুন ও তার সহযোগীরা গুলি চালায়। আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরা পাল্টা গুলি চালালে মামুন গুলিবিদ্ধ হয়।

পরে তাকে ২৫০ শয্যা ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, চারটি গুলি ও একটি ছুরি উদ্ধার করা হয়েছে। মামুনের বিরুদ্ধে অস্ত্র ও মাদকসহ একাধিক মামলা রয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য জেলা হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার বিকালে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার পাঘাচং বাজারে মাদক মামলার গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি মামুনকে গ্রেপ্তারের সময় ধস্তাধস্তির এক পর্যায়ে তিনি ছুরি দিয়ে এএসআই আমির হোসেনের বুকের বাম পাশ ও মাঝখানে আঘাত করে। এতে এএসআই আমির মাটিতে লুটিয়ে পড়ে। এসময় আরেক সহকর্মী এএসআই মণি শঙ্কর চাকমাও আহত হন।

স্থানীয়রা আহতদের হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক এএসআই আমিরকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় পুলিশ সদর থানায় পাঁচজনকে আসামি করে একটি হত্যা মামলা করে। এ ঘটনায় দুজনকে গ্রেপ্তার করে পুলিশ।  

(ঢাকাটাইমস/২০জুলাই/কেএম)