গাজীপুরে অপহৃত পোশাকশ্রমিক উদ্ধার, দুই অপহরণকারী আটক

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুলাই ২০২০, ১৭:৩৮

গাজীপুরের ভাওয়াল জাতীয় উদ্যান এলাকা থেকে মুক্তিপণের দাবিতে অপহৃত আমিনুল ইসলাম নামে এক পোশাকশ্রমিককে উদ্ধার করেছে র‌্যাব। এ ঘটনায় জড়িত থাকার দায়ে দুই অপহরণকারীকে আটক করা হয়েছে।

আটকরা হলেন- ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর থানার কাদুর গ্রামের শহিদ মিয়ার ছেলে আমান উল্লাহ ও গাইবান্ধা জেলার শাঘাটা থানার হাসিয়ালকান্দি গ্রামের মৃত দুলু মিয়ার ছেলে জহিরুল ইসলাম। এসময় তাদের কাছ থেকে ভিকটিমের ব্যবহৃত মোবাইল ফোনসহ ৪টি মোবাইল ফোনসেট এবং অজ্ঞান কাজে ব্যবহৃত ২ পুরিয়া মেডিসিন উদ্ধার করা হয়।

র‌্যাব-১ এর পোড়াবাড়ি ক্যাম্পের কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, গোপন সংবাদে রবিবার রাতে র‌্যাব-১ সদস্যরা সিটি করপোরেশনের সালনা বাজার এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় অপহরণকারী চক্রের অন্যতম মূলহোতা আসামি আমান উল্লাহ ও জহিরুল ইসলামকে আটক করা হয়। পরে তাদের দেয়া তথ্যমতে সালনা ব্রিজের উত্তর পাশে ময়মনসিংহ-ঢাকা মহাসড়কের উপর থেকে অজ্ঞান অবস্থায় ভিকটিম আমিনুলকে উদ্ধার করা হয়।

র‌্যাব কর্মকর্তা আরো জানান, এর আগে গত ১৬ জুলাই রাতে ন্যাশনাল পার্ক এলাকা থেকে বগুড়া জেলার ডিহিডওর গ্রামের পোশাক শ্রমিক মো. আমিনুল ইসলামকে অপহরণ করা হয়। ভিকটিমের পরিবার সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুঁজি করে না পেয়ে সদর থানায় একটি অভিযোগ করেন। অপহরণের পর অপহরণকারীরা ভিকটিমের মোবাইল ফোন থেকে ভিকটিমের পরিবারকে ফোন দিয়ে মুক্তিপণ হিসেবে ৩ লাখ টাকা দাবি করে। অন্যথায় অপহরণকারীরা ভিকটিমকে হত্যা করে লাশ গুম করবে বলে জানায়। এ অবস্থায় ভিকটিমের পরিবার র‌্যাব ক্যাম্পে এসে ভিকটিমের মুক্তির জন্য আইনগত সাহায্য কামনা করে। তাদের অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব সদস্যরা অভিযান চালিয়ে আমিনুলকে সালনা থেকে উদ্ধার করে।

আটকরা র‌্যাবের জিজ্ঞাসাবাদে জানায়, ভিকটিম আমিনুল গ্রামের বাড়ি বগুড়ায় যাওয়ার উদ্দেশ্যে ন্যাশনাল পার্কের সামনে গাড়ির জন্য অপেক্ষা করলে কৌশলে তাকে নেশা জাতীয় দ্রব্য খাইয়ে জোরপূর্বক অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে আটক করা হয়। পরে শারীরিক নির্যাতন করে পরদিন ভিকটিমের মোবাইল ফোন থেকে তার পরিবারের কাছে মুক্তিপন হিসেবে ৩ লাখ টাকা দাবি করে।

তারা আরো জানায়, এই অপহরণ চক্রের মূল পরিকল্পনাকারী অস্ত্রধারী মো. মিলন এবং রফিকুল পলাতক রয়েছে। তাদের পরিকল্পনা অনুযায়ী এই চক্রটি গাজীপুরের বিভিন্ন স্থানে একাধিক অপহরণসহ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ডাকাতি করে আসছে।

(ঢাকাটাইমস/২০জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :