কুমিল্লায় তরুণকে কুপিয়ে হত্যা

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুলাই ২০২০, ১৮:০৮

কুমিল্লার চাঁনপুরে রাসেদুল ইসলাম শাওন (১৯) নামে এক তরুণকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে। সোমবার ভোরে ঢাকার একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় তার বাবার পূর্বের লিখিত হুমায়ূন নামে এক ব্যক্তি ও তার ছেলেদের বিরুদ্ধে অভিযোগের ভিত্তিতে থানায় মামলা নেওয়া হয়েছে।

নিহত শাওন কুমিল্লার পাঁচথুবী ইউনিয়নের চাঁনপুর ডুমুরিয়া এলাকার জাহাঙ্গীর আলমের ছেলে।

অভিযুক্ত হুমায়ূন কুমিল্লার চাঁনপুরের কুখ্যাত খুনি হাজী বিল্লাল বাহিনীর শীর্ষ ছিলেন। হাজী বিল্লালের পর হুমায়ুন সেই বাহিনীকে নেতৃত্ব দিচ্ছেন বলে জানান এলাকাবাসী। অভিযুক্তরা সবাই চাঁনপুর ডুমুরিয়া এলাকার বাসিন্দা।

নিহত শাওনের চাচা শহীদুল ইসলাম জানান, গত শুক্রবার সকালে শাওন একটি পুরাতন মোটরসাইকেল নিয়ে বাড়ি থেকে শহরে যাচ্ছিলেন। পথে হুমায়ূনের ছেলে রাজিব ও শ্যামলের ছেলে সজিব তাকে পুরাতন মোটরসাইকেল চালানো নিয়ে গালি দেয়। এ নিয়ে শাওন প্রতিবাদ করলে তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। এরপর ওইদিন বিকেলে শাওনকে রাস্তায় একা পেয়ে মারধর করে হুমায়ূনের ছেলেরাসহ তার বাহিনী। এক পর্যায়ে শাওন দৌঁড়ে বাড়িতে গেলে তারা তার বাড়িতে গিয়ে বাড়ি-ঘর ভাঙচুর করে। পরদিন রাতে শাওন শহরে মোটরসাইকেল গ্যারেজে কাজ শেষে বাড়ি ফেরার পথে চাঁনপুর আলী আকবর মাজারের কাছে এলে তার উপর আবারো হামলা চালানো হয়। এসময় হুমায়ূন, তার ছেলে রাজিব, সাকিব ও শ্যামলের ছেলে সজিবসহ বাহিনীর ৬/৭ জন মিলে তার মাথায় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে এবং স্ট্যাম্প দিয়ে হাত-পাসহ শরীরের বিভিন্ন স্থান পিটিয়ে গুরুত্ব আহত করে। এরপর শাওনকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করানো হয়। পরবর্তীতে অবস্থার অবনতি হলে রবিবার তাকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়।

এদিকে শাওনের বাবা জাহাঙ্গীর আলমের অভিযোগ, হামলার পরদিন মামলার জন্য কুমিল্লা কোতয়ালী মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন তিনি। কিন্তু পুলিশ মামলা হিসেবে তা গ্রহণ করেনি। উল্টো তার ছেলেকে আটকের জন্য বাড়িতে এসে পুলিশ ঘুরে যায়।

এ বিষয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল হক জানান, শাওনের মৃত্যুর পর তার বাবার লিখিত অভিযোগের ভিত্তিতে মামলা নেয়া হয়েছে। তার লাশ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। হুমায়ূনসহ অভিযুক্তরা পালাতক রয়েছে বলেও জানান তিনি।

(ঢাকাটাইমস/২০জুলাই/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :