চাঁদপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে তিন কলেজ শিক্ষক গ্রেপ্তার

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুলাই ২০২০, ২০:২৮

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপিসহ বিভিন্ন ব্যক্তির নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ফেক আইডির মাধ্যমে অপপ্রচারের অভিযোগে চাঁদপুরে তিনজন শিক্ষককে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার বিকালে তাদেরকে আদালতে হাজির করলে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

সোমবার দুপুরে চাঁদপুর মডেল থানায় প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী।

এর আগে রবিবার বিকালে ফরক্কাবাদ কলেজের একটি কক্ষ থেকে কলেজের শিক্ষক জাহাঙ্গীর হোসেন, আইসিটি শিক্ষক নোমান সিদ্দিকী ও ফরক্কাবাদ ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার শিক্ষক এবিএম আনিসুর রহমানকে পুলিশ গ্রেপ্তার করে।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম উদ্দিন বলেন, ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল হান্নান ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় মামলা করেন। ওই মামলায় আদালত থেকে সার্চ ওয়ারেন্ট নিয়ে এই অভিযান চালানো হয়েছে এবং সন্দেহজনকভাবে ফরক্কাবাদ ডিগ্রি কলেজ ক্যাম্পাস থেকে ওই তিনজন শিক্ষককে আটক করা হয়েছে।

এছাড়াও এই বিষয়ে থানায় একটি জিডিও রয়েছে। ভুয়া ফেকআইডি ব্যবহার করে এসব শিক্ষক নানা অপ্রপ্রচারে লিপ্ত ছিল বলে অভিযোগ রয়েছে। তাদের বিরুদ্ধে রিমান্ড চাওয়া হবে।

ওসি বলেন, এছাড়াও অভিযোগ রয়েছে ওই চক্রটি শিক্ষামন্ত্রীসহ বিভিন্ন জনের বিরুদ্ধে ফেসবুকে ফেকআইডি খুলে নানা অপপ্রচার করে আসছেন।

(ঢাকাটাইমস/২০জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :