দরিদ্র কলেজ শিক্ষার্থী রোজিনার স্বপ্নপূরণে ‘লাইফগার্ড’

সাইমুম সাব্বির শোভন, জামালপুর
| আপডেট : ২১ জুলাই ২০২০, ১৩:৩৫ | প্রকাশিত : ২১ জুলাই ২০২০, ১৩:০০

সেলাই মেশিনের কাজ করে পরিবারের অভাব গুচানোসহ নিজের কিছু স্বপ্নপূরণের ইচ্ছে অনেক আগে থেকেই ছিল কলেজ শিক্ষার্থী রোজিনা খাতুনের। কিন্তু দরিদ্রতার কারণে একটি সেলাই মেশিন কেনার সামর্থ্যও নেই তার পরিবারের। এদিকে করোনার প্রভাবে কর্মহীন এ পরিবারটিতে দারিদ্র্য তীব্র আকার ধারণ করেছে। এমন সময় পরিবারটির মুখে হাসি ফুটিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন লাইফগার্ড। লাইফগার্ডের দেওয়া সেলাই মেশিনে কাঙ্খিত স্বপ্ন পূরণ হতে যাচ্ছে জামালপুর সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের সোনাকাতা গ্রামের ২০ বছর বয়সী রোজিনা খাতুনের।

গত সোমবার সকালে লাইফগার্ড কর্তৃপক্ষ রোজিনা খাতুনের বাড়িতে গিয়ে সেলাই মেশিন ও আনুষঙ্গিক সরঞ্জাম তাকে দেয়।

রোজিনা খাতুন জানান, তার বাবা রবিউল ইসলাম থেকেও নেই। অনেক বছর হলো বাবাকে দেখেন না তিনি। মা শাহানা ও ছোট দুই ভাই-বোন নিয়ে সংসার তাদের। বসত বাড়ির ভিটা ছাড়া আর কিছুই নেই তাদের। মা কাজ করেন অন্যের বাড়িতে এবং নিজে প্রাইভেট পড়ান। সেই উপার্জন দিয়ে সংসার চালানোর পাশাপাশি নিজে পড়ছেন সরকারি আশেক মাহমুদ কলেজের দর্শন বিভাগের প্রথম বর্ষে এবং ছোট দুই ভাই-বোন পড়ছে বিভিন্ন বিদ্যালয়ে। কষ্ট হলেও দু’বেলা খেয়ে পরিবার নিয়ে সুখেই দিন পাড় হচ্ছিল তাদের। কিন্তু সেই ছোট পরিবারটির সুখ কেড়ে নেয় মহামারি করোনা ও প্রবল বন্যা। কাজ হারায় মা-মেয়ে দুইজনই। দিন যেতে থাকে অর্ধাহারে ও অনাহারে। তাই আগে থেকেই কাজ জানা থাকায় অভাব দূর করার আশায় রোজিনা খাতুন বিভিন্ন দরজায় ঘুরেন একটি সেলাই মেশিনের জন্য। এরই অংশ হিসেবে তিনি বিষয়টি জানান স্বেচ্ছাসেবী সংগঠন লাইফগার্ডের সদস্যদের।

এরপর লাইফগার্ডের পরিচালক বদরুল ইসলাম সায়েম জানান, রোজিনা খাতুনের খবর পাওয়ার পর লাইফগার্ড কর্তৃপক্ষ তাদের সদস্যদের মাধ্যমে অর্থ সংগ্রহ করে সেলাই মেশিনটি ক্রয় করে দেয় তাকে। এছাড়াও তাকে সুই, সুতা, কাচি, ফিতাসহ সেলাই মেশিনের আনুষঙ্গিক সরঞ্জাম দেওয়া হয়। লাইফগার্ড সবসময় অসহায় দরিদ্রদের পাশে আছে বলেও জানান তিনি।

সেলাই মেশিন পাওয়ার পর রোজিনা খাতুন জানান, এই সেলাই মেশিন চালিয়ে তিনি তার সংসার পরিচালনা করবেন। এছাড়া তার কিছু স্বপ্ন আছে, সেই স্বপ্নগুলো বাস্তবায়ন করবেন এই সেলাই মেশিন থেকে আয় করে।

সেলাই মেশিন বিতরণকালে আরও উপস্থিত ছিলেন- লাইফগার্ড জামালপুর জেলা শাখার সাধারণ সম্পাদক রুহুল আমিন, যুগ্ম-সাধারণ সম্পাদক গোলাম সিফাত, সাংগঠনিক সম্পাদক রুপক ইমতিয়াজ, দপ্তর সম্পাদক আব্দুল আজিজ অনিকসহ সংগঠনের স্বেচ্ছাসেবীরা।

(ঢাকাটাইমস/২১জুলাই/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :