দিনভর অভিযান শেষে জানা গেল কেউ নিখোঁজ হয়নি

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ২১ জুলাই ২০২০, ১৯:০৮

সুনামগঞ্জ-সিলেট সড়কে ২৫ জন যাত্রী নিয়ে বাস খালে পড়েছে- এমন খবর গণমাধ্যমে প্রকাশিত হয়েছিল মঙ্গলবার দুপুরে। দুর্ঘটনায় ২০ জনের মতো যাত্রী নিখোঁজ আছে এমন তথ্য ছড়িয়ে পড়েছিল। অবশ্য এমন দাবি ছিল বাস মালিক সমিতির নেতা ও স্থানীয়দের। কিন্তু যাত্রী নিখোঁজের বিষয়টিকে গুজব বলে দাবি করেছেন উদ্ধার কাজে নিয়োজিত ফায়ার সার্ভিসের কর্মীরা। কারণ তারা বাসের ভেতরে ও বাইরে তন্নতন্ন করে খুঁজেও কোনো মানুষের সন্ধান পাননি।

বাসটি ২৫ জন যাত্রী নিয়ে রওনা হলেও পথে বেশিরভাগ যাত্রী নেমে গেছেন। শেষ পর্যন্ত চালক-হেলপারসহ আটজন বাসে ছিলেন, যাদের মধ্যে ছয়জন যাত্রী আহত হয়েছেন। তাদের চিকিৎসা দেয়া হয়েছে। আর চালক ও হেলপার দুর্ঘটনার পর পালিয়ে গেছেন।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় জেলার লক্ষণশ্রী ইউনিয়নের জানিগাঁও এলাকায় দুর্ঘটনাটি ঘটে । খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন বাসটি উদ্ধার করে উদ্ধার কাজ শেষ করেন।

সিলেট থেকে সুনামগঞ্জ যাওয়ার পথে সকাল সাড়ে ১০টায় লক্ষণশ্রী ইউনিয়নের জানিগাঁও এলাকায় বাসটি খালে পড়ে যায়। তখন বাসে থাকা যাত্রীরা সবাই সাঁতরে তীরে উঠতে পারলেও বাকিরা নিখোঁজ রয়েছেন বলে স্থানীয়রা তথ্য দেন। সে অনুযায়ী সকাল থেকে বিকাল পর্যন্ত উদ্ধারকাজ চালায় ফায়ার সার্ভিস।

দুর্ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার মিজানুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা, পৌরসভার মেয়র নাদের বখত ঘটনাস্থলে ছুটে আসেন। তবে বিকালে উদ্ধারকাজ শেষে কারও লাশ বা নিখোঁজ একজনেরও সন্ধান পাওয়া যায়নি।

জেলা বাস-মিনিবাস-মাইক্রোবাস মালিক সমিতির সভাপতি মোজাম্মেল হক বলেন, ওই বাসে চালক-হেলপারসহ ২০জন যাত্রী ছিল। সিলেট-সুনামগঞ্জ সড়কের পাগলা ও দিরাই রোড এলাকায় ১২জন যাত্রীকে নামিয়ে দেয়া হয়। পরে বাকী যাত্রী নিয়ে সদর উপজেলার লক্ষণশ্রী ইউনিয়নের জানিগাঁও এলাকায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে যায়। এ সময় চালক-হেলপার পালিয়ে যায়।

আর বাকি ছয়জন যাত্রী আহত হন। তাদের সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সুনামগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক শফিকুল ইসলাম ভূঁইয়া বলেন, স্থানীয়দের দেয়া তথ্যের ভিত্তিতে সকাল থেকে উদ্ধারকাজ শুরু করে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট। তাদের সঙ্গে যোগ দেয় সিলেট থেকে আসা ডুবুরি দল। চার ঘণ্টা অভিযান চালিয়ে বাসের ভেতর ও খালে কোনো যাত্রী পাওয়া যায়নি। স্থানীয়দের দেয়া তথ্যটি গুজব। তাই অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে।

পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, বৃষ্টির কারণে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যেতে পারে। আমরা তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণ করবো।

সুনামগঞ্জের জেলা প্রশাসক (ডিসি)মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, খালে পড়া বাসের ভেতর কারও লাশ কিংবা কাউকে পাওয়া যায়নি। ঘটনাস্থল পরিদর্শন করেছি।

(ঢাকাটাইমস/২১জুলাই/বিইউ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :