নাটোরে পানির তোড়ে ভেঙে গেল সড়ক

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জুলাই ২০২০, ২০:৩৩

নাটোরের হালতি বিলের ঢেউয়ে বিলহালতি ত্রিমোহনী অনার্স কলেজের সামনে ৩শ’ ফুট সড়ক ভেঙে গেছে। এতে গত তিন দিন ধরে ভারি যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, সিংড়া উপজেলার খেজুরতলা-টু-ডাকমন্ডপ সড়ক দিয়ে ২০ গ্রামের প্রায় কুঁড়ি হাজার লোক যাতায়াত করে। বিশেষ করে হালতি বিলের কৃষকদের ফসল আনা-নেয়া ও ঐতিহ্যবাহী বিল হালতি অনার্স কলেজের শিক্ষার্থীদের জন্য এই সড়কটি একমাত্র যোগাযোগ ব্যবস্থা। ২০১৭ সালের ভয়াবহ বন্যায় গুরুত্বপূর্ণ এই সড়কটির বিলহালতি অনার্স কলেজের সামনে প্রায় ১শ’ ফুট পাকা সড়কের অর্ধেক অংশ ধসে যায়। পরে গত দু’বছরেও এই সড়কের কোন মেরামত কাজ হয়নি। হঠাৎ গত রবিবার (১৯ জুলাই) বিলের পানির তোড়ে ধসে পড়া অংশে নতুন করে ভাঙনের সৃষ্টি হয়। তিন দিনের ধসে বিস্তৃতি বেড়ে ৩শ’ ফিটে দাঁড়িয়েছে। এতে ভারি যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। ঢাকঢোল, ডাঙ্গাপাড়া, বারইহাটি, হামিরঘোষ, করেরগ্রাম, মোহনপুর, সমসপাড়াসহ ২০টি গ্রামের প্রায় কুড়ি হাজার লোকের চলাচল ব্যাহত হচ্ছে।

বিলহালতি ত্রিমোহনী অনার্স কলেজের সহকারী অধ্যাপক ড. নূর আহমেদ শেখ বলেন, মানুষের চলাচল খুবই কষ্টসাধ্য হয়ে পড়েছে। কলেজের মূল গেট ও মার্কেট যে কোন সময় ধসে পরতে পারে। এতে পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম শফিক সড়কটি সরোজমিনে পরিদর্শন করে বলেন, সড়কের ভেঙে পরা অংশটি পরিকল্পিতভাবে কাজ করতে হবে। সড়কটি ভাঙ্গনরোধে সংশ্লিষ্ট দপ্তরকে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

(ঢাকাটাইমস/২১জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :