অবৈধ কাঠবোঝাই কাভার্ডভ্যান রেখে পালালেন চালক

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জুলাই ২০২০, ২২:৩৬

কুমিল্লায় পাঁচ লাখ টাকা মূল্যের অবৈধ গামার কাঠবোঝাই কাভার্ডভ্যান আটক করেছে জেলা সামাজিক বন বিভাগ। এ সময় অবৈধ কাঠবোঝাই কাভার্ডভ্যান রেখে পালিয়েছে চালক ও তার সহযোগী।

মঙ্গলবার কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ধনাইতরী এলাকা থেকে অবৈধ গামার কাঠবোঝাই কাভার্ডভ্যান আটক করা হয়।

কুমিল্লা সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা কাজী মুহাম্মাদ নূরুল করিম জানান, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সুয়াগাজি ফরেস্ট চেক স্টেশনে ঢাকা অভিমুখী কাভার্ডভ্যান চালককে থামার জন্য সংকেত দিলে চালক দ্রুত গতিতে পালাতে চেষ্টা করে। পরবর্তীতে অন্য একটি গাড়ি দিয়ে কাভার্ডভ্যানটিকে ধাওয়া করলে সদর দক্ষিণ উপজেলার ধনাইতরী এলাকায় গিয়ে চালক ও তার সহযোগী অবৈধ কাঠবোঝাই কাভার্ডভ্যান মহাসড়কে রেখে পালিয়ে যায়। পরে তল্লাশি চালিয়ে কাভার্ডভ্যানের ভেতর থেকে প্রায় ৫ লাখ টাকার অবৈধ গামার কাঠ জব্দ করা হয়। কাঠে বন বিভাগের কোন প্রকার হাতুড়ি চিহ্ন না থাকায় বুঝা যাচ্ছে যে, কাঠগুলো অবৈধভাবে পাচার করা হচ্ছে। এ ছাড়া গাড়িতে কাঠের বৈধতার স্বপক্ষে কোনপ্রকার কাগজপত্র পাওয়া যায়নি।

বিভাগীয় বন কর্মকর্তা বলেন, কাভার্ডভ্যান দিয়ে অবৈধভাবে কাঠ পাচারের ঘটনায় কুমিল্লার সিনিয়র বিচারিক হাকিমের আদালতে (বন আদালত) একটি মামলা করা হয়েছে।

অভিযানে বন বিভাগের ফরেস্ট রেঞ্জার মোঃ তোষাররফ হোসেন, ফরেস্টার দিলীপ কুমার দাস, বন প্রহরী এম এ মান্নান, মোঃ জুলফু মিয়া এবং মোঃ আবুল হোসাইন অংশগ্রহণ করেন। ফরেস্ট রেঞ্জার মোঃ তোষাররফ হোসেন বলেন যে, মহাসড়কে অবৈধ কাঠ পাচার বন্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/২১জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :