ফুলপুরে মার্কেটে আগুন, পুড়ল ২২ দোকান

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইসম
 | প্রকাশিত : ২২ জুলাই ২০২০, ১৬:৩৬

ময়মনসিংহের ফুলপুর উপজেলায় আগুন লেগে ২২টি দোকান পুড়ে গেছে। বুধবার ভোর পৌনে ৪টার দিকে উপজেলার বাসস্ট্যান্ড এলাকায় ‘হাসান ম্যানসন’ নামে একটি মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে নগদ টাকাসহ প্রায় ২ কোটি ২৪ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি দোকান মালিকদের।

জানা গেছে, ভোরে হাসান ম্যানসনের পেছনের দিকে আগুনের ধোঁয়া উঠতে দেখতে পান পাহারাদার ও বাসস্ট্যান্ড মসজিদের মুসল্লিগণ। সঙ্গে সঙ্গে বাসস্ট্যান্ড মসজিদের মাইকে মার্কেটে আগুন লাগার ঘোষণা দেওয়া হয়। এরপর ফুলপুর ফায়ার সার্ভিস, থানার পুলিশ, স্থানীয় সেচ্ছাসেবক ও আশপাশের লোকজন দ্রুত ঘটনাস্থলে এসে মার্কেটের গেইটের তালা কেটে ভেতরে প্রবেশ করেন।

এরই মধ্যে পুরো মার্কেটে ছড়িয়ে পড়ায় দীর্ঘ সময় চেষ্টার পর পরিস্থিতি বেসামাল দেখে হালুয়াঘাট ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। পরে ফুলপুর ও হালুয়াঘাট ফায়ার সার্ভিস, পুলিশ এবং স্বেচ্ছাসেবকদের যৌথ প্রচেষ্টায় দেড় ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। এসময়ের মধ্যে নিরব বস্ত্রালয়, সরকার বস্ত্রালয়, মিজান বস্ত্রালয়,আছির বস্ত্রালয, ডিয়া ফ্যাশন, মুক্তা ফ্যাশন, বালিকা শপিং পয়েন্ট, ওয়ান ফ্যাশন, সৌদীয়া গার্মেন্টস, বাদশা গার্মেন্টস, রেডসান ফ্যাশন, আজিজ বস্ত্রালয়, চমক টেইলার্স, রিপন টেইলার্স ও মোয়াজ ফ্যাশনসহ ২২টি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ পুড়ে গেছে। এছাড়াও আগুনের ধোঁয়া ও পানিতে আশপাশের কিছু দোকানের মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা ফায়ার সার্ভিস ও স্থানীয়দের।

এদিকে সংবাদ পেয়ে ফুলপুর উপজেলা চেয়ারম্যান আতাউল করিম রাসেল, উপজেলা নির্বাহী কর্মকর্তা শীতেষ চন্দ্র সরকার, পৌর মেয়র আমিনুল হক, জেলা আওয়ামী লীগ সদস্য শাহ কুতুব চৌধুরী, ফুলপুর থানার পুলিশের কর্মকর্তারা, ফুলপুর ব্যবসায়ী সমিতির সভাপতি রাসেল আহম্মেদ রয়েল, সাধারণ সম্পাদক আওলাদ হোসেন প্রমুখ ঘটনাস্থল পরিদর্শন করেন।

(ঢাকাটাইমস/২২জুলাই/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :