লক্ষ্মীপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণ মামলা

নিজস্ব প্রতিবেদক, লক্ষ্মীপুর
| আপডেট : ২২ জুলাই ২০২০, ২০:২৯ | প্রকাশিত : ২২ জুলাই ২০২০, ২০:১৭

লক্ষ্মীপুরে ভোলাকোর্ট ইউপি চেয়ারম্যান বশির আহমেদ মানিকের বিরুদ্ধে কাজের মেয়েকে ধর্ষণের অভিযোগে আদালতে মামলা করেছেন এক নির্যাতিত নারী। বুধবার সকালে নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল আদালতের এ মামলা করা হয়। পরে বিজ্ঞ বিচারক বাদীর জবানবন্দি শুনে মামলার পরবর্তী আদেশের জন্য রাখা হয়।

অন্যদিকে একই দিন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (রামগঞ্জ) আমলি আদালতে বেলায়েত হোসেন রিপন আরো একটি মামলা করেছেন। পরে বিচারক এ মামলাটি গ্রহণ করে ডিবির ওসিকে তদন্ত করে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেন।

চেয়ারম্যানের হাতে নির্যাতিত ওই গৃহ পরিচালিকা সাংবাদিকদের জানান, দীর্ঘদিন ধরে চেয়ারম্যান বশির আহমেদ মানিকের বাসায় তার মা জিয়ের কাজ করতেন। হঠাৎ তার মা অসুস্থ হলে তাদের বাসায় গৃহপরিচালিকার কাজ করতে যান মেয়ে। চলতি বছরের ২২ মার্চ বিকালে চেয়ারম্যান জোরপূর্বক বাসার দোতালায় নিয়ে ধারালো অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে তাকে ধর্ষণ করে। এ সময় ধর্ষণের ভিডিও চেয়ারম্যান তার মোবাইল ফোনে ধারন করে। পরে কাউকে ঘটনাটি বললে ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে একাধিকবার ধর্ষণ করে বলে অভিযোগ করেন নির্যাতিত নারী। এ ঘটনায় রামগঞ্জ থানায় মামলা করতে গেলেও মামলা নেয়নি পুলিশ।

অন্যদিকে অপর মামলার বাদী বেলায়েত হোসেন রিপন জানান, চেয়ারম্যান বশির আহমদের কাছে বাকিতে বিভিন্ন সময় মালামাল বিক্রি করতেন। দোকানের পাওনা টাকা চাইলে তাদের ওপর হামলা চালায় চেয়ারম্যান ও তার লোকজন। এসময় দোকানের টাকা-পয়সা লুটপাট করে নিয়ে যায় তারা। এখন চেয়ারম্যান ও তার লোকজনের ভয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন মামলার বাদী।

উভয় মামলার বাদীর আইনজীবী শাহ আলম জানান, কাজের মেয়েকে ধর্ষণের অভিযোগে ইউপি চেয়ারম্যান বশির আহমেদ মানিকের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করা হয়েছে। আদালত মামলাটির বাদীর জবানবন্দি শুনে আদেশের জন্য রাখেন। চেয়ারম্যানের বাসায় দীর্ঘদিন মা ও মেয়ে কাজ করতেন। এ সুবাধে কাজের মেয়েকে একাধিকবার ভয়ভীতি দেখিয়ে ধর্ষণ করেন বলে জানান মামলার আইনজীবী শাহ আলম।

অন্যদিকে অর্থ আত্মসাৎ, হামলা, ভাংচুর ও লুটপাটের অভিযোগে অন্য আদালতে আরো একটি মামলা করা হয়।

অভিযুক্ত ভোলাকোর্ট ইউপি চেয়ারম্যান বশির আহমদের সঙ্গে একাধিকবার মোবাইল ফোনে যোগাযোগ করেও তার মতামত পাওয়া যায়নি। মোবাইল ফোনে কল হলেও তিনি তা রিসিভ করেনি।

(ঢাকাটাইমস/২২জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :