সেই বিএনপি নেতাকে ইতালি আ. লীগের আল্টিমেটাম

কমরেড খোন্দকার, ইউরোপ ব্যুরো প্রধান
 | প্রকাশিত : ২২ জুলাই ২০২০, ২৩:৩৬

ইতালি বিএনপি নেতা শাহ তাইফুর রহমান ছোটনকে সাত দিনের আল্টিমেটাম দিয়েছে ইতালি আওয়ামী লীগ।

‘বাংলাদেশকে জাহান্নাম’ বলে বিভিন্ন গণমাধ্যমে সাক্ষাৎকার দেয়ায় মঙ্গলবার

ছোটনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেন ইতালি আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

সম্মেলনে আগামী সাত দিনের মধ্যে জাতির কাছে ক্ষমা না চাইলে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলা করা হবে বলে হুমকি দেন নেতারা। সেই সাথে ছোটনের এ বক্তব্যের প্রতিবাদ ও তীব্র নিন্দা জানান।

ইতালি আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস ফরাজী তার লিখিত বক্তব্যে বলেন, ছোটনের এ ধরনের আজগুবি ও মিথ্যা বক্তব্য ইতালিসহ আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশকে ছোট করা হয়েছে। লাখ লাখ প্রবাসীকে অস্থিরতার মধ্যে ফেলে দেওয়ার মত অসত্য তথ্য দিয়েছে বিএনপি নেতার এ বক্তব্যে। তাই, ইতালি প্রবাসীরাসহ পুরো জাতি আজ ক্ষুব্ধ।

ইতালিতে বাংলাদেশিদের সাময়িক সময়ের জন্য প্রবেশ নিষিদ্ধ হওয়ার অন্যতম কারণ হচ্ছে ইতালিপ্রবাসী বিএনপিপন্থী নেতা শাহ তাইফুর রহমান ছোটন। যার ফলশ্রতিতে ‘বাংলাদেশে থাকা প্রায় দশ হাজার প্রবাসী ইতালি আসতে সমস্যা হচ্ছে।’

এ বিষয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে ইতালি আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস ফরাজী ও সাধারণ সম্পাদক হাসান ইকবাল বলেন, ছোটন এই বক্তব্যের জন্য আগামী সাত দিনের মধ্যে প্রবাসী এবং জাতির উদ্দেশ্যে ক্ষমা চাইতে হবে, অন্যথায় প্রবাসীদের পক্ষ হয়ে বিদেশের মাটিতে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুন্ন করায় ইতালি আওয়ামী লীগের পক্ষ থেকে রাষ্ট্রদ্রোহী মামলা করা হবে।

এছাড়াও দূতাবাস ও রাষ্ট্রদূতের বিরুদ্ধে অপপ্রচার নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন নেতৃবৃন্দ। তারা বলেন, ব্যক্তি স্বার্থে দূতাবাসের বিভিন্ন কর্মকর্তার বিরুদ্ধে অপবাদ দেয়া হচ্ছে। যা আমাদের কমিউনিটির জন্য অত্যন্ত লজ্জাজনক।

পরিশেষে সংবাদ সম্মেলন থেকে বৈশ্বিক এই করোনাকালে সকলের সুস্বাস্থ্য কামনা ও প্রবাসে দ্রুত বাংলাদেশের মর্যাদা রক্ষার কার্যক্রমের কথা জানানো হয়।

এসময় ইতালি আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২২জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :