সাতক্ষীরা মেডিকেলে করোনা উপসর্গে একজনের মৃত্যু

প্রকাশ | ২৩ জুলাই ২০২০, ১৪:৪৭ | আপডেট: ২৩ জুলাই ২০২০, ১৫:৪৭

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস

করোনা উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে তিনি মারা যান। মৃতের নাম আনছার আলী (৫০)। তিনি সাতক্ষীরা সদর উপজেলার বাঁকাল ইসলামপুরের কোমরউদ্দিনের ছেলে।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা. মানস কুমার মণ্ডল বলেন, গত ১১ জুলাই জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি হন সাতক্ষীরা সদরের বাঁকাল ইসলামপুরের আনছার আলী। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

১৩ জুলাই তার নমুনা সংগ্রহ করা হলেও বৃহস্পতিবার দুপুর পর্যন্ত রিপোর্ট পাওয়া যায়নি।

স্বাস্থ্যবিধি মেনে তার লাশ দাফনের অনুমতি দেয়া হয়েছে। তার বাড়ি লকডাউন করা হয়েছে।

আরো ৪০ জনের করোনা শনাক্ত

গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় নতুন করে সাব জজ প্রথম আদালতের বিচারক মোখলেছুর রহমান, তিনজন পুলিশ কর্মকর্তা, দু’জন ব্যাংক কর্মকর্তা, একজন চিকিৎসক, দুজন স্বাস্থ্য কর্মী, একজন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকসহ ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় ৬১৮ জন করোনায়  আক্রান্ত হয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে যশোর প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাব থেকে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে উক্ত ৪০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. জয়ন্ত সরকার বিষয়টি নিশ্চিত করে জানান, এ পর্যন্ত ৬১৮ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। তিনি আরো জানান, ইতিমধ্যে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে করোনা আক্রান্ত ব্যক্তিদের বাড়ি লকডাউন করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৩জুলাই/কেএম)