স্বামীর দেয়া আগুনে প্রাণ গেল গৃহবধূর

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুলাই ২০২০, ২০:৪৯

যৌতুকের দাবিতে গায়ে কেরোসিন দিয়ে আগুন ধরিয়ে দেওয়া গৃহবধূর মৃত্যুর সঙ্গে আট দিন লড়ে প্রাণ গেল তার।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটের চিকিৎসাধীন অবস্থায় মারা যায় জোৎনা বেগম। তার বাড়ি ফরিদপুর সদর উপজেলার কৈজুরী ইউনিয়নে ঘোড়াদাহ গ্রামে। ঘটনার পর থেকে জোৎনার স্বামী রাশেদ মোল্লা ও তার ভাই পলাতক রয়েছে।

নিহতের বড় ভাই আব্দুল জলিল শেখ জানান, বেলা ১১টার সময় জোৎসা মারা যায়। ময়নাতদন্ত শেষে বৃহস্পতিবার রাতেই বাবার বাড়ি চরমাধবদিয়া ইউনিয়নের খলিল মন্ডল হাট নিয়ে আসা হয়। পরে তার জানাজা শেষে দাফন করা হয়।

জোৎসা বেগমের ভাই জলিল বলেন, আমরা গরিব বলে যেনু ন্যায় বিচার থেকে বঞ্ছিত না হই। তিনি ঘাতক ( জোৎনার) স্বামীর সর্বোচ্চ বিচার চান।

তিনি আরো বলেন, বড় আশা নিয়ে ধার দেনা হয়ে জোৎনাকে কৈজুরীতে বিয়ে দেই বছরখানেক আগে। বিয়ের ছয় মাস পরে স্বামী রাশেদের সাথে বড় আকারে ঝগড়া লাগলে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ মিলমিশ করে দেন। তার পরেও মাঝে মধ্যে টাকার জন্য জোৎনাকে নির্যাতন করত ওরা।

কোতয়ালি থানার ওসি মোরশেদ আলম জানান, গত ১৬ জুলাই পারিবারিক কলহ ও যৌতুকের দাবি নিয়ে ঝগড়া হয়। পরে জোৎনার স্বামী রাশেদ মোল্লা ও তার পরিবারের সদস্যরা তার গায়ে কেরোসিন দিয়ে আগুন ধরিয়ে দেয়। জোৎনার চিৎকারে স্থানীয়রা তাকে উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে তার অবস্থা অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে পাঠানো হয়।

তিনি জানান, এই ঘটনায় জোৎসার ভাই জলিল শেখ বাদী হয়ে থানায় মামলা করেছে। আমরা অপরাধীকে ধরার জোর চেষ্টা চালিয়ে যাচ্ছি। আশা করছি, দ্রুতই স্বামীসহ অন্যদের আইনের আওতায় আনতে সক্ষম হব।

(ঢাকাটাইমস/২৩জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :