চট্টগ্রামে সংক্রমণমুক্ত পরিবেশে পশু বেচা-কেনা চলবে: মেয়র

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুলাই ২০২০, ২১:৪৬

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ঈদ-উল-আযহা মুসলমান ধর্মাবলম্বীদের দ্বিতীয় প্রধান ঈদ। এই ঈদে আল্লাহর সন্তুষ্টির লক্ষ্যে আমরা পশু কোরবানি করে থাকি। কিন্তু প্রতিবারের মতো আমরা এবার ঈদ পালন করতে পারছিনা। করোনার কারণে এবার সামাজিক দূরত্ব বজায় রেখে জীবানু সংক্রমণ থেকে বেঁচে থেকে কোরবানির পশুর হাটে অংশগ্রহণ করতে হচ্ছে। তাই সবাই বাধ্যতামূলক মাস্ক পরিধান ও ভীড় এড়িয়ে পশু ক্রয়-বিক্রয়ে সতর্ক হতে হবে।

বৃহস্পতিবার দুপুরে নগরীতে চসিকের অনুমোদিত ইলিয়াস ব্রাদার্স মাঠ নুর নগর হাউজিং এস্টেট পশুর বাজার পরিদর্শনকালে মেয়র এসব কথা বলেন।

মেয়র বলেন ধর্মীয় রীতিনীতি ও সামাজিক আনুষ্ঠানিকতা পালনে যা না করলেই নয়, শুধুমাত্র সেটাতেই সীমাবদ্ধ থাকতে হবে। এবারে উৎসবের আড়ম্বরতা বাদ দিয়ে পবিত্র ঈদ-উল আযহায় আল্লাহর উদ্দেশ্য পশু কোরবানি দেয়াটাই যথেষ্ট। এই বিষয়টি মাথায় রেখে ঈদুল আযহার আগেই পশুর হাটগুলো বসানোর ক্ষেত্রে আবশ্যিক ব্যবস্থাপনা ও অবকাঠামো ছাড়া অন্য সব আড়ম্বর ও লোক সমাগম এড়িয়ে চলা ও নিয়ন্ত্রণে রাখার জন্য ইজারাদার, ক্রেতা-বিক্রেতা, প্রশাসন ও চসিকের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশনা দেন।

পরিদর্শনকালে কাউন্সিলর শৈবাল দাশ সুমন, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, আলহাজ্ব মোহাম্মদ রহিম সওদাগর, চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান খোন্দকার, আলহাজ্ব মো. তসকির আহমদ, মোহাম্মদ আলী আব্বাস তালুকাদর, হাজী মোহাম্মদ ইলিয়াছ, হাজী মোহাম্মদ দেলোয়ার, মো. তৌহিদুল আলম পিবলু, সাজেদুল আলম মিল্টন উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৩জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :