‘চট্টগ্রামের জলাবদ্ধতা নিরসনে সব প্রতিষ্ঠানের সমন্বয় প্রয়োজন’

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুলাই ২০২০, ২২:০২

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নগরীর প্রধান সমস্যা জলাবদ্ধতা। এটি নিরসনে চট্টগ্রাম সিটি করপোরেশনের উদ্যোগের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় কিছু মেগা প্রকল্প সংযুক্ত হয়েছে। এগুলো বাস্তাবায়নের কাজ চলমান রয়েছে। তবে জলাবদ্ধতা নিরসনে সিডিএ, পানি উন্নয়ন বোর্ড ও ওয়াসাসহ সরকারি শায়ত্ব-শাসিত যেসব প্রতিষ্ঠান আছে সবার সমন্বয় প্রয়োজন।

বৃহস্পতিবার ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ডস্থ সৈয়দ শাহ রোড বিদ্যুৎ অফিস সংলগ্ন বীর্জা খাল ও খালপাড় রসুলবাগ আবাসিক এলাকা সংলগ্ন চাক্তাই ডাইভারশান খালের উপর দুটি ব্রিজের নির্মাণকাজের উদ্বোধনকালে সিটি মেয়র এসব কথা বলেন ।

আ জ ম নাছির বলেন, নগর উন্নয়নে একজন জনপ্রতিনিধি হিসেবে যেভাবে যা কিছু দরকার তা করতে আমি উদ্যোগী হয়েছি। আমি আশা করি এই প্রচেষ্টার ধারাবাহিকতা থাকবে।

তিনি বলেন, এই ব্রিজ দুটি নির্মাণের ফলে অত্র এলাকার অধিবাসীদের যাতায়ত আরো সুবিধা হবে। ফিরে পাবে কর্মচাঞ্চল্য। সুযোগ সৃষ্টি হবে শিক্ষার্থীদের শিক্ষাগ্রহণে।

মেয়র বলেন, জনপ্রতিনিধি বা প্রশাসনের লোকজন নাগরিক দায়িত্ব পালন করলে হবে না, একজন সচেতন নাগরিকেরও কিছু দায়িত্ব রয়েছে। প্রত্যেকে এই দায়িত্ব পালন করতে পারলে অনেক সমস্যা থেকেই মুক্ত থাকা যায়।

তিনি দুঃখ প্রকাশ করে বলেন, ইদাংনিং লক্ষ্য করা যাচ্ছে আমরা অসচেতনভাবে খালের উপর নিত্য ব্যবহার্য্য আবর্জনা নিক্ষেপ করে খালের পানি নিষ্কাষণে বাধা সৃষ্টি করছি। অথচ আমরা একটু সচেতন হলেই এই কাজ থেকে বিরত থেকে পরিবেশ সুরক্ষা ও পানি নিষ্কাশনে সুযোগ সৃষ্টি করে দিতে পারি।

মেয়র এলাকাবাসীকে খালে ময়লা আবর্জনা না ফেলে নির্দিষ্ট স্থানে অথবা ডোর টু ডোর ময়লা আবর্জনা সংগ্রহকারীদের ভ্যানে ময়লা তুলে দেয়ার আহ্বান জানান।

(ঢাকাটাইমস/২৩জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :