সময়টা রাজনীতির নয়

রাজদীপ বিশ্বাস
 | প্রকাশিত : ২৪ জুলাই ২০২০, ১৫:২৬

সময়টা রাজনীতির নয়, সময় বিপর্যয়ের, সময় সবাই একসাথে একে অপরের পাশে মানুষের পাশে দাঁড়ানোর। কিন্তু এর মধ্যেই চট্টগ্রামে শুরু হয়েছে অপরাজনীতি। আসলে ঠিক শুরু নয়, লুকিয়ে থাকা অপশক্তি অবস্থার সুযোগ নিতে চাচ্ছে।

আর অপশক্তির টার্গেট ডা. ফয়সল ইকবাল চৌধুরী, চট্টগ্রামের চিকিৎসক। সমাজের কাছে যার নিজের পরিচয় "আমি আপনাদেরই লোক" তা রাজনীতির স্বার্থে এমন কথা তো অনেকেই বলে, কিন্তু এখানেই ডা. ফয়সল ইকবাল ব্যতিক্রমী, যা বলেন বিশ্বাস নিয়ে বলেন। পদে পদে চট্টগ্রামে শুধু চট্টগ্রামেই বা বলি কেন সমস্ত দেশের চিকিৎসকদের কাছে পরীক্ষিত, অনুকরণীয় ব্যক্তিত্ব একজন। "আপনার লোক" হয়ে ওঠার পেছনের পথের ইতিহাস বলতে গেলে এ স্বল্প পরিসরে সম্ভব হবেনা।

তৃণমূল পর্যায়ের ছাত্ররাজনীতি থেকে শুরু করে ধাপে ধাপে আজকের ফয়সল ইকবাল হয়েছেন। আন্দোলন সংগ্রামের বন্ধুর পথ পাড়ি দিয়েছেন। স্বাধীনতাবিরোধী শক্তির বুলেটের চিহ্ন শরীরে আজো বয়ে বেড়ান। মৃত্যুভয়কে উপেক্ষা করে মুজিবাদর্শের পতাকা উড়িয়েছেন সেই ছাত্রজীবন থেকেই। আজকের ফয়সল ইকবাল চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক। বিএমএ চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক, স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক।

সেই ফয়সল ইকবালকে কি হুমকি দিয়ে কিছু হয় বরং তাঁর মধ্যের দৃঢ়তাকে আরো শক্তিশালী করে দেয়। সরলতা, স্পষ্টবাদিতার জন্য বারেবারে ষড়যন্ত্রের শিকার হয়েছেন, কিন্তু সত্যের পথে কন্ঠ কখনোই এতটুকু ম্রিয়মান হয়নি। বরং আরো বজ্রকন্ঠে অন্যায়ের বিরুদ্ধে সত্যের সাথে দাঁড়িয়েছেন। আর পাশে সবসময় পেয়েছেন তাঁর আপনার লোক সাধারণ চিকিৎসক, মানুষদের সবসময়ই পাবেন কারণ তিনি শুধু কথায় নয় কাজেও প্রমাণ করে দিয়েছেন "আমি আপনাদেরই লোক"।

সেই ডা. ফয়সল ইকবালকে প্রাণনাশের হুমকি দিলে আসলে তা আর তখন রাজনীতি থাকেনা। তখন তা চিকিৎসক সমাজের একটি সার্বজনীন প্রতিবাদ ও নিন্দার ব্যাপার হয়ে যায়। আমাদের ফয়সল ভাই হুমকি পাওয়ার পর নিয়মতান্ত্রিক ভাবে আইনের আশ্রয় নিয়েছেন। চিকিৎসকদের অভিভাবক সংগঠন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন এর সাথে আমরা সাধারণ চিকিৎসকরা বিএমএ চট্টগ্রাম শাখার সম্মানিত সাধারণ সম্পাদক।

বঙ্গবন্ধুর আদর্শের চিকিৎসক পেশাজীবি সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরীকে প্রাণনাশের হুমকি প্রদান এবং তাঁর বাসভবনের সামনে সন্ত্রাসী কায়দায় শো ডাউনের তীব্র নিন্দা জানাচ্ছি। অবিলম্বে দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

লেখক: চিকিৎসক

ঢাকাটাইমস/২৪জুলাই/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :