বানভাসীদের নৌকা উপহার দিলেন পলক

প্রকাশ | ২৪ জুলাই ২০২০, ১৭:২০

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, মাত্র ১১ বছরে লালোর ইউনিয়নকে একটি রোল মডেলে পরিণত করেছি। সকল রাস্তা ঘাট, বিলহালতি ত্রিমোহনী কলেজসহ সকল উন্নয়ন জননেত্রী শেখ হাসিনার উপহার।

তিনি আরো বলেন, হালতিবিল এবং চলনবিলের সকল মানুষ আজকে বন্যা কবলিত হয়েছে। আমার সিংড়া উপজেলার ৮টি ইউনিয়ন এবং একটি পৌরসভাসহ প্রায় এক লক্ষাধিক মানুষ তারা বন্যায় কবলিত হয়েছে। ইতোমধ্যে ৫২টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রেখেছি। ১৪টির মতো আশ্রয়কেন্দ্রে বিভিন্ন বন্যায় কবলিত ক্ষতিগ্রস্ত মানুষ আশ্রয় গ্রহণ করেছে। একের পর এক নতুন নতুন গ্রাম প্লাবিত হচ্ছে। বিভিন্ন বাঁধ-রাস্তা ভেঙে যাচ্ছে। অনুরোধ করব বন্যাকবলিত মানুষকে আশ্রয় কেন্দ্রে অবস্থান নিতে। আপনাদের থাকা-খাওয়া ও চিকিৎসার সকল দায়িত্ব জননেত্রী শেখ হাসিনা নিয়েছে।

শুক্রবার সকাল সাড়ে ১১টায় বিলহালতি ত্রিমোহনী বাঁধ মেরামত কাজ পরিদর্শন এবং ৫ শতাধিক বানভাসী পরিবারে মাঝে ত্রাণ ও বিনামূল্যে ১৩টি নৌকা বিতরণকালে এসব কথা বলেন। পরে প্রতিমন্ত্রী পলক লালোর ইউনিয়নের ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন- নাটোর জেলা প্রশাসক শাহরিয়াজ, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু রায়হান, এলজিইডির নির্বাহী প্রকৌশলী শহিদুল ইসলাম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী, লালোর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম প্রমুখ।

(ঢাকাটাইমস/২৪জুলাই/এলএ)