চাঁদপুরে করোনার উপসর্গে দুই মৃত্যু, নতুন শনাক্ত ১৭

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুলাই ২০২০, ১৮:৫৫

চাঁদপুরে আরও ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদেরসহ জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫৯৪ জনে। এছাড়া করোনার উপসর্গ নিয়ে গত বৃহস্পতিবার রাত ও শুক্রবার জেলার দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত ৭ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৯৫৩ জন।

শুক্রবার দুপুরে জেলা সিভিল সার্জন কার্যালয় এ তথ্য নিশ্চিত করে জানায়, ঢাকা থেকে জেলার নমুনা রিপোর্ট এসেছে ৩১টি। এর মধ্যে পজিটিভ ১৭টির।

এদিকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে করোনা উপসর্গে আইনুল হক (৬৫) নামে এক অবসরপ্রাপ্ত রেলওয়ে কর্মচারীর মৃত্যু হয়েছে। তিনি শহরের বকুলতলা রেলওয়ে এলাকার বাসিন্দা ছিলেন। শুক্রবার সকাল সাড়ে ৮টায় স্বাস্থ্যবিধি মেনে তার দাফন সম্পন্ন হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাত ৮টায় আইনুল হক হাসপাতালে ভর্তি হন। অবস্থার অবনতি হলে তাকে আইসোলেশন ওয়ার্ডে নেওয়া হলে রাত সাড়ে ৯টার দিকে তার মৃত্যু হয়। মৃত্যুর পর করোনা পরীক্সার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছে।

অন্যদিকে, বৃহস্পতিবার রাতে জেলার শাহারাস্তি উপজেলায় করোনা উপসর্গ নিয়ে ফখরুল ইসলাম (৪৫) নামে এ শিক্ষকের মৃত্য হয়েছে। তিনি রায়শ্রী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। গত কয়েকদিন যাবত জ্বর, কাশিসহ শারীরিকভাবে তিনি অসুস্থ ছিলেন বলে জানা গেছে। তারও নমুনা সংগ্রহ করা হয়েছে ও স্বাস্থ্যবিধি মেনে শুক্রবার সকালে দাফন করা হয়েছে।

চাঁদপুরের সিভিল সার্জন ডাঃ মো. সাখাওয়াত উল্লাহ জানান, এ পর্যন্ত জেলায় শনাক্ত করোনা রোগীদের মধ্যে চাঁদপুর সদরের ৬০৬ জন, হাইমচরের ১১৭ জন, মতলব উত্তরের ১৩১ জন, মতলব দক্ষিণের ১৭৩ জন, ফরিদগঞ্জের ১৮৩ জন, হাজীগঞ্জের ১৫৩ জন, কচুয়ার ৭০ জন ও শাহরাস্তির ১৬১ জন। এর মধ্যে মৃত্যু হওয়া ৭১ জনের মধ্যে চাঁদপুর সদরের ২০ জন, ফরিদগঞ্জের নয়জন, হাজীগঞ্জের ১৭ জন, শাহরাস্তির ছয়জন, কচুয়ার ছয়জন, মতলব উত্তরের নয়জন, মতলব দক্ষিণের তিন ও হাইমচরের একজন।

(ঢাকাটাইমস/২৪জুলাই/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :