মাধবদীতে প্রশাসনের হস্তক্ষেপে দুই পরিবারের গৃহবন্দি দশার অবসান

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জুলাই ২০২০, ২০:০২

বাড়ি থেকে বের হওয়ার রাস্তা না থাকায় বন্দি দশায় পড়ে গিয়েছিল নরসিংদী সদর উপজেলার নূরালাপুর ইউনিয়নের নওপাড়া গ্রামের দুটি পরিবার। শনিবার সকালে তাদের এ সমস্যার সমাধান করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহ আলম মিয়া।

এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে জানার পর নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন এ সমস্যার সমাধানের নির্দেশ দেন।

উপজেলা সহকারী কমিশনার জানান, নওপাড়া এলাকার সিরাজুল ইসলামের কাছ থেকে ২০১২ সালে আবু হানিফ খোকন ও কাজল নামে দুই ব্যক্তি ৫.৩৩ শতাংশ জমি ক্রয় করেন। তবে জমিটি পেছনে থাকায় জমি ক্রয়ের সময় রাস্তার কথা দলিলে উল্লেখ করা হয়। ক্রয়ের তারা ওই জমিতে বসতভিটা তৈরি করে ৫/৬ বছর ধরে বসবাস করে আসছেন। এদিকে সিরাজুল ইসলাম ওই জমি সংলগ্ন আরেকটি জমি তার মেয়ে ও অপর ব্যক্তির নিকট বিক্রি করেন এবং তারাও সেখানে বাড়ি নির্মাণ করেছেন। এছাড়া তারা বাউন্ডারি ওয়াল দেওয়ায় যাতায়াতের জন্য নির্ধারিত জায়গাটুকুও অবরুদ্ধ হয়ে পড়ে। ফলে কখনও দেয়াল টপকে আবার কখনও জলার পানি মাড়িয়ে যাতায়াত করতে হচ্ছিল দুই পরিবারের সদস্যদের। এতে তারা একরকম গৃহবন্দি দশায় ছিল। স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে এ সমস্যার প্রতিকার না পেয়ে মাধবদী থানায় অভিযোগ করাসহ স্থানীয় সাংবাদিকদের ঘটনাটি জানান ওই দুই পরিবার।

পরে সাংবাদিকদের মাধ্যমে ফেসবুকে প্রচার হলে বিষয়টি সম্পর্কে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন জানতে পারেন। পরে তিনি এ সমস্যার সমাধানের নির্দেশ দিলে সদর উপজেলা সহকারী কমিশনার ঘটনাস্থলে গিয়ে বিষয়টির শুনানি দেন। এরপর সকলের মতামতের ভিত্তিতে বিকল্প রাস্তা নির্ধারণ করা হয়। পরে আগামী সাত দিনের মধ্যে বিকল্প রাস্তা তৈরি করতে সম্মত হয় জমি বিক্রেতা সিরাজুল ইসলাম। বিষয়টি দেখভাল করার দায়িত্ব দেওয়া হয় সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকে।

(ঢাকাটাইমস/২৬জুলাই/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :