কুমিল্লায় করোনার ভুয়া রিপোর্ট তৈরির কারখানা!

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জুলাই ২০২০, ২২:৪৪

কুমিল্লায় করোনাভাইরাসের ভুয়া রিপোর্টসহ সব ধরনের ভুয়া সার্টিফিকেট, টেস্টিমনিয়াল, জাতীয় পরিচয়পত্রসহ যাবতীয় ভুয়া সনদ তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব। রবিবার দুপুরে জেলার চান্দিনা বাজারের বিসমিল্লাহ এন্টারপ্রাইজ নামের একটি দোকানে অভিযান চালিয়ে মোরশেদ আলম নামের এক প্রতারককে গ্রেপ্তার করে র‌্যাব-১১। এ সময় তার নিকট থেকে ভুয়া রিপোর্টসহ বিভিন্ন সনদ তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

রবিবার বিকালে নগরীর শাকতলা এলাকায় র‌্যাব-১১ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।

র‌্যাব জানায়, জেলার চান্দিনা বাজারের ব্যবসায়ী মোরশেদ আলম দীর্ঘদিন ধরে কম্পিউটারে ফটোশপ ব্যবহার করে বিভিন্ন ধরনের সনদ তৈরি করে অর্থের বিনিময়ে সরবরাহ করে আসছিল। সম্প্রতি ল্যাব এইডের সনদ জাল করে করোনার ভুয়া রিপোর্ট প্রদান করছিল। গোপন সূত্রে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে মোরশেদ আলমকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত একটি কম্পিউটারসহ বিভিন্ন সরঞ্জাম ও প্রতারণার মাধ্যমে আয় করা নগদ অর্থ জব্দ করা হয়।

গ্রেপ্তার মোরশেদ আলম জেলার দেবিদ্বার উপজেলার জাফরাবাদ গ্রামের বাসিন্দা।

র‌্যাব কর্মকর্তা মেজর তালুকদার নাজমুস সাকিব বলেন, গ্রেপ্তার মোরশেদ আলম করোনা ভাইরাসের ভুয়া রিপোর্ট তৈরি করে অপরাধ করেছেন। এছাড়াও এসএসসি/দাখিল, এইচএসসি, অনার্স, মাষ্টার্সসহ বিভিন্ন ভুয়া সনদ তৈরির কাজ করেন তিনি। এ ধরনের চক্রের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/২৬জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :