আশুলিয়ায় চাঁদাবাজি, পুলিশ সদস্যসহ চারজন আটক

নিজস্ব প্রতিবেদক, সাভার
| আপডেট : ২৭ জুলাই ২০২০, ১৪:৪৫ | প্রকাশিত : ২৭ জুলাই ২০২০, ১৪:২৯

সাভারের আশুলিয়া এলাকায় ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতির প্রস্তুতিকালে এক পুলিশ কনস্টেবলসহ চারজনকে আটক করেছে র‌্যাব। এসময় ডাকাতিকাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র, ওয়াকিটকি, একটি মাইক্রোবাস ও হ্যান্ডকাফ জব্দ করা হয়েছে। উদ্ধার করা হয়েছে জাল টাকা ও মাদক।

সোমবার সকালে র‌্যাব-৪ এর (সিপিসি-২) এর ভারপ্রাপ্ত কমান্ডার জমির উদ্দিন আহমেদ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

র‌্যাব জানায়, গত ২২ জুলাই রাতে আশুলিয়ার জামগড়া এলাকার নিগার প্লাজার ফার্মেসী ব্যবসায়ী নূর উদ্দীনের দোকানে ডিবি পুলিশ পরিচয়ে একদল দুর্বৃত্ত আসে। এ সময় ওই ব্যবসায়ীকে দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে ৬৩ হাজার টাকা চাঁদা নেয় ডিবি পুলিশ পরিচয় দানকারীরা। পরে ২৬ জুলাই আরো ৫০ হাজার টাকা চাঁদা দিতে ভয় দেখিয়ে চলে যায় তারা।

র‌্যাব আরো জানায়, পরে ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে গত ২৬ জুলাই রাতে জামগড়া এলাকায় আবারো ডিবি পুলিশ দাবিকৃত বাকি চাঁদার টাকার জন্য এলে খবর পেয়ে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতির প্রস্তুতি ও চাঁদা আদায়কালে আশুলিয়া থানা পুলিশের মমিনুর রহমান নামে এক কনস্টেবলসহ চারজনকে আটক করা হয়। এ সময় ডাকাতি কাজে ব্যবহৃত পুলিশের স্টিকার লাগানো একটি নোহা মাইক্রোবাস (ঢাকা মেট্রো চ-১৩-৩৬৪১), চারটি রামদা, একটি হ্যান্ডকাফ ও একটি ওয়াকিটকি জব্দ করা হয়।

একই সঙ্গে উদ্ধার করা হয় ৩৭ হাজার টাকার জালনোট, ১৯০ পিস ইয়াবা, ৪৮০ গ্রাম গাঁজা, ১৬টি এটিএম কার্ড, নগদ ২৮ হাজার ৮০০ টাকা ও ১২টি মোবাইল ফোন।

র‌্যাব-৪ সিপিসি-২ নবীনগর শাখার ভারপ্রাপ্ত কমান্ডার জমির উদ্দিন আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এ বিষয়ে আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ ডাকাতি ও চাঁদাবাজির ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানালেও কোনো পুলিশ সদস্য জড়িত থাকার বিষয়টি এডিয়ে যান তিনি।

(ঢাকাটাইমস/২৭জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :